Yamaha চার জনপ্রিয় মোটরসাইকেলের দাম বাড়িয়ে দিল, এখন কিনতে কত খরচ? দেখে নিন

Avatar

Published on:

Yamaha FZ and MT Range becomes costlier in India

ভারতে ইয়ামাহার বাইক ও স্কুটারগুলির দাম বৃদ্ধির যে ধারা কয়েক মাস ধরেই চলছে তা এই মাসেও অব্যাহত রাখল জাপানের এই নির্মাতা। সংস্থার জনপ্রিয় FZ ও MT সিরিজের বাইকগুলির দাম বৃদ্ধির পথে এবার হাঁটল তারা। কয়েকদিন আগেই তাদের অন্যতম জনপ্রিয় স্পোর্টস বাইক YZF-R15 V4 এরও দাম বাড়িয়েছে ইয়ামাহা। এবার এই তালিকায় যুক্ত রয়েছে FZ-X, FZ 25, FZ-S 25 এবং MT-15। এই সবকটি মডেলের ক্ষেত্রেই অন্তত ৫০০-১০০০ টাকা পর্যন্ত দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে ইয়ামাহা।

শুরুতেই রয়েছে ১৫০ সিসির রেট্রো লুকের বাইক FZ-X। ১০০০ টাকা দাম বাড়ানোর ফলে বর্তমানে এর এক্স শোরুম মূল্য বেড়ে হলেও ১,৩৩,৯০০ টাকা। অন্যদিকে ইয়ামাহার ২৫০ সিসির দুটি মোটরসাইকেল FZ-25 ও FZS-25 ক্ষেত্রেও দাম বাড়ানো হয়েছে ১,০০০ টাকা পর্যন্ত। দুটি মডেলের ক্ষেত্রে বর্ধিত দাম হল ১,৪৭,৯০০ টাকা ও ১,৫২,৪০০ টাকা।

এর পাশাপাশি দাম বাড়ানো হয়েছে MT-15 মডেলটিরও। Yamaha R15 এর নেকেড ভার্সন MT-15 এর ক্ষেত্রে দাম বৃদ্ধি হয়েছে ৫০০ টাকা পর্যন্ত। দাম বৃদ্ধির ফলে বর্তমানে এর মূল্য ১,৬৩,৯০০ টাকা। তবে রংয়ের তারতম্য অনুযায়ী অন্য একটি সংস্করণের দাম হলো ১,৬৪,৯০০ টাকা। যদিও MT-15 এর MotoGP সংস্করণের দাম আগের মতই অপরিবর্তিত থাকছে। বর্তমানে এর দাম ১,৬৫,৯০০টাকা। এই প্রসঙ্গে বলে রাখা ভাল, উল্লিখিত সবকটিই এক্স শোরুম প্রাইস।

এদিকে ইয়ামাহার একমাত্র ম্যাক্সি স্টাইলের স্কুটার Aerox 155 MotoGP ভার্সন বাজারে এসেছে। এটি সংস্থার Monster Energy Yamaha MotoGP M1 মোটরসাইকেলগুলি থেকে অনুপ্রাণিত হয়ে ডিজাইন করা। সম্পূর্ণ স্কুটারটি কালো রংয়ের থিম নির্ভর। এর ভাইজার, ফ্রন্ট অ্যাপ্রণ, ফ্রন্ট মাডগার্ড, সাইড প্যানেল, রিয়ার প্যানেল সমস্ত জায়গাতেই MotoGP ব্র্যান্ডিং দেখতে পাওয়া যাবে। দিল্লিতে ইয়ামাহা এরোক্স মটোজিপি এডিশনের এক্স শোরুম মূল্য নির্ধারিত হয়েছে ১,৪১,৩০০ টাকা। এটি ইয়ামাহার প্রিমিয়াম ব্লু স্কোয়ার আউটলেটগুলিতে পাওয়া যাবে বলেই জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥