Yamaha-র এই দুই বাইকের দাম গত চার মাসে তিনবার বাড়ল, এবার কিনতে কত টাকা লাগবে?

Avatar

Published on:

Yamaha FZ-X and FZ25 now cost more in India

দুর্গা পুজোর রেশ কাটতে না কাটতেই ভারতে একজোড়া জনপ্রিয় মোটরসাইকেলের দাম বৃদ্ধির কথা ঘোষণা করল জাপানি বহুজাতিক টু-হুইলার ব্র্যান্ড ইয়ামাহা (Yamaha)। মডেল দুটি হল Yamaha FZ-X ও FZ25। তবে মূল্য বৃদ্ধির কথা শুনে আতঙ্কিত হওয়ার কারণ নেই। উভয় মোটরসাইকেলের দাম ১,০০০ টাকা বাড়িয়েছে ইয়ামাহা। উল্লেখ্য, জুন থেকে অক্টোবর পর্যন্ত এই নিয়ে তৃতীয়বার FZ-X ও FZ25-এর দাম বাড়ানো হল।

চলতি মাসে Yamaha FZ-X ও FZ25-এর দাম ১,০০০ টাকা বাড়ার ফলে এখন কিনতে খরচ হবে যথাক্রমে ১,৩৩,৯০০ টাকা ও ১,৪৬,৯০০ টাকা (এক্স-শোরুম)। মূল্যবৃদ্ধির পরিমাণ সামান্য হওয়ার কারণে সম্ভাব্য ক্রেতাদের মোটরসাইকেল কেনার ইচ্ছায় কোনো পরিবর্তন ঘটাবে না বলেই আশাবাদী সংস্থা।

প্রসঙ্গত, Yamaha FZ25-এ রয়েছে একটি ২৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.৫১ বিএইচপি শক্তি এবং ২০.১ এনএম টর্ক উৎপন্ন হয়। বাইকটির ফিচারের তালিকায় এলইডি ইলুমিনাস, ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং এবিএস-এর দেখা মেলে।

অন্যদিকে, Yamaha FZ-X-এ উপস্থিত একটি ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড মোটর। এটি থেকে ১২.২ বিএইচপি শক্তি এবং ১৩.৩ এনএম টর্ক পাওয়া যায়। উভয় মডেলেই রয়েছে ৫-স্পিড গিয়ার বক্স। FZ25-এর ফিচারগুলি এতেও উপলব্ধ। এদিকে ১.৪৬ লাখ টাকা (এক্স-শোরুম) দামের FZ25 এখনও ভারতের সবচেয়ে সস্তা ২৫০ সিসির বাইকের মধ্যে অন্যতম।

সঙ্গে থাকুন ➥