দেখলে নজর ফেরানো যাবে না, Honda CBR150R লঞ্চ হল কমলা, সাদা, ও লাল রঙের দুর্দান্ত মিশ্রণে

জল্পনার অবসান ঘটিয়ে এবার মালয়েশিয়াতে নতুন রূপে লঞ্চ হল Honda CBR150R এর বিশেষ সংস্করণ। হোন্ডার এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক সে দেশে পা রেখেছে Repsol…

জল্পনার অবসান ঘটিয়ে এবার মালয়েশিয়াতে নতুন রূপে লঞ্চ হল Honda CBR150R এর বিশেষ সংস্করণ। হোন্ডার এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক সে দেশে পা রেখেছে Repsol এডিশনে। নতুন কালার অপশন যোগ হওয়ার ফলে রেপসল ভার্সনের সঙ্গে সংস্থার MotoGP রেসিংয়ে অংশ নেওয়া বাইকগুলির চেহারার মিল লক্ষ্য করা যাবে। তবে Honda CBR150R Repsol এডিশনের শুধুমাত্র ৮০০ ইউনিট পাওয়া যাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

Honda CBR150R Repsol এর ফুয়েল ট্যাঙ্ক, অ্যালয় হুইল, ও হেডল্যাম্প ভাইজারে কমলা রঙ এবং তার সাথে সাদা ও লাল রঙের ছোঁয়ায় সাইডের প্যানেলগুলি যেন রাস্তায় উপস্থিত সবার দৃষ্টি কাড়বেই। সামনের অ্যাগ্রেসিভ স্টাইলিং যেন এর রূপের আগুনে ঘি ঢেলেছে। বাই এলইডি হেডলাইটের দু’পাশে হয়েছে সরু এলইডি ইন্ডিকেটর। এছাড়া অন্যান্য দিক থেকে বাইকটি সম্পূর্ণরূপে অপরিবর্তিত।

Honda CBR150R এ সেই আগের মতো ১৪৯.১৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দেখতে পাওয়া যাবে। যা ১৬.৩ পিএস পাওয়ার ও ১৩.৭ এনএম টর্ক উৎপন্ন করবে। এতে সাসপেনশনের জন্য ইনভার্টেড ফর্ক ও প্রি-লোড অ্যাডজাস্টেবল মনোশক ব্যবহার করা হয়েছে। বাইকটির স্পোর্টি লুকসকে ত্বরান্বিত করতে ১৭ ইঞ্চির চাকায় সামনে ১০০ সেকশন ও পিছনে ১৩০ সেকশনের টায়ার দেওয়া হয়েছে। ডুয়েল চ্যানেল এবিএস-সহ রয়েছে এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

প্রসঙ্গত, ভারতের বাজারে এক সময় Honda CBR150R উপলব্ধ হলেও, কয়েক বছর আগে তার বিক্রি বন্ধ করে দেওয়া হয়। ফলে এ দেশে হোন্ডার কাছে অন্যান্যদের টেক্কা দেওয়ার মতো কমদামী স্পোর্টস বাইক নেই। তবে অদূর ভবিষ্যতে সেটা বদলাতে পারে৷ কারণ ফেব্রুয়ারি মাসে ভারতে বাইকটির ডিজাইন পেটেন্ট করার জন্য আবেদন জানানো হয়েছে। ফলে নতুন চেহারায় প্রত্যাবর্তনের জল্পনা তীব্র হয়েছে।