Oppo বিনামূল্যে Smartphone, Pad বা Laptop এর সাথে আর দেবে না চার্জিং অ্যাডাপ্টার

Avatar

Published on:

Oppo soon discontinue charging adapter with several products

Oppo তাদের অনেক প্রোডাক্টের সাথে চার্জিং অ্যাডাপ্টার না দেওয়ার পরিকল্পনা করছে। সংস্থাটি সম্প্রতি একটি লঞ্চ ইভেন্টের সময় এমনই ঘোষণা করেছে। তবে যেসব ডিভাইসের বক্সের ভিতরে চার্জার দেওয়া হবে না, সেগুলির নাম এখনও প্রকাশ করেনি Oppo। এই বিষয়টি আপাতত প্রাথমিক পর্যায়ে রয়েছে, আগামী বছর এই বিষয়ে সিদ্ধান্ত কার্যকর করা হবে। রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি এখন তাদের স্মার্টফোনের বক্সে আগের মতো SuperVOOC চার্জার অন্তর্ভুক্ত করবে। তবে আগামী বছর থেকে ক্রেতারা আর এই সুবিধা পাবে না। মূলত ই-বর্জ্য কমাতে কমাতে কোম্পানির এই সিদ্ধান্ত বলে জানা গেছে।

অ্যান্ড্রয়েড পুলিশের একটি রিপোর্টে বলা হয়েছে, Oppo Reno 8 সিরিজের গ্লোবাল লঞ্চ ইভেন্টের সময় গতকাল সংস্থার ওভারসিজ সেলস অ্যান্ড সার্ভিসেসের প্রেসিডেন্ট বিলি ঝাং ঘোষণা করেন যে, Oppo শীঘ্রই তাদের অনেক প্রোডাক্টের সঙ্গে চার্জিং অ্যাডাপ্টার সরবরাহ করবে না। আগামী ১২ মাসের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

প্রোডাক্টের উপর নির্ভর করবে চার্জার দেওয়া হবে কিনা

আজ্ঞে হ্যাঁ! যেহেতু ঝাং নিশ্চিত করেননি যে কোন কোন ডিভাইসের বক্সের ভিতরে চার্জিং অ্যাডাপ্টার থাকবে না, ফলে বলতে দ্বিধা নেই যে, প্রয়োজন হলে সংস্থাটি কিছু প্রোডাক্টের সাথে অ্যাডাপ্টার সরবরাহ করবে। পাশাপাশি এই সিদ্ধান্ত নির্দিষ্ট কিছু অঞ্চলের জন্য নেওয়া হতে পারে।

যদিও ঝাং জানাননি, তারা কেন এই সিদ্ধান্ত নিচ্ছেন। তবে এর আগে Apple, Samsung এর মতো ব্র্যান্ড ই-বর্জ্য কমানোর কথা বলে চার্জিং অ্যাডাপ্টার দেবে না বলে ঘোষণা করেছিল। অনুমান করা হচ্ছে, Oppo-ও একই যুক্তি খাড়া করবে। এদিকে, Oppo-র পাশাপাশি OnePlus আগামীতে একইরকম সিদ্ধান্ত নিতে পারে বলে মনে হচ্ছে।

সঙ্গে থাকুন ➥