Tata Motors এর দেখানো পথে Volkswagen,সম্পূর্ণ মহিলা পরিচালিত প্রথম শোরুম খুলল এখানে

Avatar

Published on:

Volkswagen India Opens First All Women Showroom

নারী শক্তির বিকাশে সম্প্রতি দক্ষিণ ভারতে তাদের প্রথম মহিলা পরিচালিত শোরুমের উদ্বোধন করেছিল টাটা মোটরস (Tata Motors)৷ এবার তাদের পদাঙ্ক অনুসরণ করল জার্মান গাড়ি সংস্থা ফোক্সভাগেন (Volkswagen)। তামিলনাড়ুর কোয়েম্বাটুরে তাদের প্রথম সম্পূর্ণ মহিলা দ্বারা পরিচালিত নয়া শোরুম খুলে ফেলল সংস্থাটি । রামানি কারসের সাথে জোটবদ্ধ হয়ে ডিলারশিপটির উদ্বোধন করেছে ফোক্সভাগেন। এই কর্মসূচির আওতায় মহিলা কর্মীদের অধিক দক্ষ করে তোলার মধ্য দিয়ে গ্রাহকদের আরও উন্নত অভিজ্ঞতা প্রদানে জোর দেবে বলে জানিয়েছে সংস্থা।

প্রাথমিক পর্যায়ে ফোক্সভাগেনের শোরুমটিতে ৩৫ জনের বেশি মহিলা কর্মীকে নিয়োগ করা হয়েছে। যারা গাড়ি বিক্রি থেকে আরম্ভ করে টেস্ট ড্রাইভ ম্যানেজমেন্ট, কাস্টমার কেয়ার সার্ভিস, হাউসকিপিং, নিরাপত্তা, বিক্রয় পরবর্তী পরিষেবা সহ যাবতীয় পরিষেবা প্রদানের দায়িত্ব পালন করবে।

এই প্রসঙ্গে ফোক্সভাগেনের ভারতীয় শাখার ব্র্যান্ড ডিরেক্টর আশীষ গুপ্তা বলেন, “ফোক্সভাগেনে আমরা জনসাধারণ এবং নারী ছাড়া আর যারা আমাদের ব্যবসার চালিকাশক্তি তাদের উন্নয়নে দৃঢ়ভাবে বিশ্বাস করি। গাড়ি শিল্পের ভবিষ্যৎ নির্মাণে নারী প্রতিভা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।”

গুপ্তা যোগ করেন, “নতুন শোরুমের ৩৫ জন মহিলার পরিশ্রম গাড়ির ব্যবসাকে অন্য উচ্চতায় পৌঁছে দেওয়ার বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। অন্যদিকে রামানি গোষ্ঠীর কার্যনির্বাহী আধিকারিক সুদর্শন জগদীসান মন্তব্য করেন, “নারীদের উৎসাহিত করার এই উদ্যোগ গাড়ি শিল্পে নেতৃত্ব প্রদানের একটি ক্রমবর্ধমান পদক্ষেপ।”

সঙ্গে থাকুন ➥