দুর্ধর্ষ ক্যামেরা ও ডিসপ্লে নিয়ে হাজির Leica Leitz Phone 2, এই ফ্ল্যাগশিপ ফোন কিনতে খরচ কত

গত বছর জার্মান ক্যামেরা প্রস্তুতকারক লাইকা (Leica) তাদের প্রথম স্ব-ব্র্যান্ডের স্মার্টফোন, Leitz Phone 1 জাপানের মার্কেটে লঞ্চ করার জন্য শার্প (Sharp) এবং সফ্টব্যাঙ্ক (SoftBank)-এর সাথে…

গত বছর জার্মান ক্যামেরা প্রস্তুতকারক লাইকা (Leica) তাদের প্রথম স্ব-ব্র্যান্ডের স্মার্টফোন, Leitz Phone 1 জাপানের মার্কেটে লঞ্চ করার জন্য শার্প (Sharp) এবং সফ্টব্যাঙ্ক (SoftBank)-এর সাথে পার্টনারশিপ করেছিল। আর আজ (১০ নভেম্বর), লাইকা তাদের দ্বিতীয় প্রজন্মের হ্যান্ডসেটটি উন্মোচন করেছে, যার নাম Leitz Phone 2। Sharp Aquos R6-এর ওপর ভিত্তি করে নির্মিত। Leitz Phone 1-এর মতোই, লেটেস্ট Leitz Phone 2 এবছর লঞ্চ হওয়া Aquos R7-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে এসেছে। আসল ফোন এবং রিব্র্যান্ডেড মডেলটির মধ্যে প্রধান পার্থক্য হল রং এবং সফ্টওয়্যার। Leitz Phone 1-এ রয়েছে ওলেড (OLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর এবং ৪৭.২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। চলুন তাহলে এই ফোনটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লাইকা লেইটজ ফোন ২-এর মূল্য এবং লভ্যতা Leica Leitz Phone 2 Price and Availability

জাপানে লাইকা লেইটজ ফোন ২-এর ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,২৫,৩৬০ ইয়েন (প্রায় ১,২৫,৮০০ টাকা)। এটি আগামী ১৮ নভেম্বর থেকে বাজারে কেনার জন্য উপলব্ধ হবে। তবে, লেইটজ ফোন ১-এর মতোই, এটিও শুধুমাত্র জাপানের বাজারেই পাওয়া যেতে পারে। লেইটজ ফোন ২ ‘লাইকা হোয়াইট’ নামে একটি হোয়াইট কালার অপশনে বাজারে এসেছে।

লাইকা লেইটজ ফোন ২-এর স্পেসিফিকেশন Leica Leitz Phone 2 Specifications

লাইকা লেইটজ ফোন ২-এর বডিতে কোথাও কোনো ‘Leica’ ব্র্যান্ডিং নেই। পরিবর্তে, এটি ‘Litz’ ব্র্যান্ডিং ব্যবহার করে। এই লোগোটি ফোনটির ক্যামেরার রিং-এ, রিয়ার প্যানেলের কেন্দ্রে এবং রিটেইল বক্সের মধ্যে থাকা অ্যালুমিনিয়াম লেন্স ক্যাপ অ্যাক্সেসরিজ গুলিতে দেখা যায়। ডিভাইসটিতে ২,৭৩০ x ১,২৬০ পিক্সেল ডাব্লিউইউএক্সজিএ+ রেজোলিউশন, ১০ বিট কালার ডেপ্থ, ২৪০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ওলেড ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটির ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাট আউট অবস্থান করছে। এছাড়াও, ডিসপ্লেটি ডলবি ভিশন সাপোর্ট করে এবং নিরাপত্তার জন্য, এর নীচে একটি আল্ট্রা-সনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত রয়েছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, Leica Leitz Phone 2 ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত৷ এই স্টোরেজকে আরও ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করার জন্য ফোনটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। লাইকা দ্বারা অনুপ্রাণিত একটি কাস্টমাইজড ইন্টারফেসের সাথে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। এটি একটি বিশেষ এলএফআই উইজেট সহ লাইকা ফটোগ্রাফারদের তোলা ছবি প্রদর্শন করে।

ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটের ক্যামেরা অ্যাপটি লেইকা এম লেন্সকে উদ্দীপিত করে এমন ‘লিটজ লুকস’-এর মতো ফিচার অফার করে। অ্যাপের কুইক সেটিংসগুলি লাইকা ক্যামেরা ইউআই-এর ওপর ভিত্তি করে এবং এতে লাইকা এম সিরিজের শাটার সাউন্ড ও লাইকা ফিল্টার বেছে নেওয়ার অপশনও রয়েছে। ক্যামেরার ক্ষেত্রে, Leica Leitz Phone 2-এর ব্যাক প্যানেলে এফ/১.৯ অ্যাপারচার সহ ৪৭.২ মেগাপিক্সেলের ১-ইঞ্চি প্রাইমারি সেন্সর অবস্থান করছে, যা একটি ১.৯ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরের সাথে যুক্ত। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য, একটি ১২.৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এছাড়া, Leica Leitz Phone 2-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, আইপি৬৮ রেটিং (ধুলো এবং জল প্রতিরোধী), সাব-৬গিগাহার্টজ ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিএনএসএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ইউএসবি পিডি (পিপিএস) চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং।