Realme 10 Pro সিরিজ ভারতে আসার আগে চীনে হৈচে ফেলল, এক দিনে 2 লাখ ফোন বিক্রি

রিয়েলমি (Realme) গত সপ্তাহে চীনে Realme 10 Pro সিরিজ উন্মোচন করেছে। এই লাইনআপে একটি Pro এবং Pro+ ভ্যারিয়েন্ট এসেছে। আজ (২৪ নভেম্বর) হোম মার্কেটে উভয়…

রিয়েলমি (Realme) গত সপ্তাহে চীনে Realme 10 Pro সিরিজ উন্মোচন করেছে। এই লাইনআপে একটি Pro এবং Pro+ ভ্যারিয়েন্ট এসেছে। আজ (২৪ নভেম্বর) হোম মার্কেটে উভয় স্মার্টফোনেরই প্রথম সেলটি অনুষ্ঠিত হয়েছে। আর সেলের চালু হওয়ার কিছুক্ষণ পরেই, রিয়েলমি নিশ্চিত করেছে যে, কয়েক ঘন্টার মধ্যেই তারা Realme 10 Pro সিরিজের ২,০০,০০০ ইউনিট বিক্রি করতে সমর্থ হয়েছে। তবে, আলাদাভাবে উভয় ভ্যারিয়েন্টের বিক্রির অঙ্ক প্রকাশ করা হয়নি।

প্রথম সেলেই Realme 10 Pro সিরিজের মুকুটে জুড়লো নতুন পালক

প্রথম সেলে মাত্র কয়েকঘন্টার মধ্যেই রিয়েলমি ১০ প্রো এবং ১০ প্রো প্লাসের বিক্রি সম্মিলিতভাবে ২,০০,০০০ ইউনিটের মাইলফলক পার করেছে। উভয় মডেলই ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – এই দুই কনফিগারেশনে উপলব্ধ। তবে প্রো প্লাস মডেলটি একটি অতিরিক্ত ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পেও এসেছে। দুটি ডিভাইসই রিয়েলমি ৯ প্রো এবং প্রো প্লাসের উত্তরসূরি হিসেবে এসেছে। প্রো প্লাস ভ্যারিয়েন্টটি কার্ভড ডিসপ্লে এবং ইন্ডাস্ট্রি-ফার্স্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর অফার করে।

প্রসঙ্গত, রিয়েলমি ১০ প্রো সিরিজ আগামী ৮ ডিসেম্বর বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে বলে ঘোষণা করা হয়েছে। উভয় স্মার্টফোনের স্পেসিফিকেশন তাদের চীনা সংস্করণের মতোই হবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ, ডিভাইসগুলিতে একটি সেন্টার্ড পাঞ্চ-হোল কাটআউট এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে। রিয়েলমি ১০ প্রো-তে এলসিডি ফ্ল্যাট স্ক্রিন রয়েছে, যেখানে প্রো প্লাস মডেলটিতে ওলেড প্যানেল এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ কার্ভড এজ রয়েছে।

রিয়েলমি ১০ প্রো সিরিজের মডেলগুলিতে দুটি ঐতিহ্যবাহী ক্যামেরার রিং সহ একটি গ্রেডিয়েন্ট ব্যাক প্যানেল ডিজাইন দেখা যায়। উভয় স্মার্টফোনেই একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর বর্তমান যা একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সের সাথে যুক্ত। তবে, রিয়েলমি ১০ প্রো প্লাস ভ্যারিয়েন্টে একটি অতিরিক্ত ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে।

এছাড়া, Realme 10 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যেখানে Pro+ মডেলটিতে নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর রয়েছে। প্রো মডেল দুটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 10 Pro এবং 10 Pro+ ফোনে যথাক্রমে ৩৩ ওয়াট এবং ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *