Samsung Galaxy S23 সিরিজের সিগনেচার কালার কী হবে জানেন?

Samsung Galaxy S23 সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী বছরের শুরুর দিকে অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে। পরবর্তী প্রজন্মের S-সিরিজটি আগামী ১ ফেব্রুয়ারি বিশ্ববাজারে পা রাখতে পারে।…

Samsung Galaxy S23 সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী বছরের শুরুর দিকে অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে। পরবর্তী প্রজন্মের S-সিরিজটি আগামী ১ ফেব্রুয়ারি বিশ্ববাজারে পা রাখতে পারে। কোম্পানি এই লাইনআপের অধীনে তিনটি নতুন মডেল লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। বর্তমান ফ্ল্যাগশিপ S22 সিরিজের মডেলগুলির তুলনায় Galaxy S23 সিরিজে, বিশেষ করে Plus এবং স্ট্যান্ডার্ড মডেলে কিছু আপগ্রেড দেখা যাবে৷ আর এখন একটি নতুন রিপোর্টে তিনটি ফোনের কালার অপশন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিবরণ প্রকাশ করা হয়েছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Samsung Galaxy S23 সিরিজের হ্যান্ডসেটগুলির সিগনেচার কালার

স্যামমোবাইলের গ্যালাক্সি এস২৩ সিরিজের সিগনেচার কালারগুলি প্রকাশ করেছে। জানা গিয়েছে যে, স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের টপ-এন্ড মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর সিগনেচার কালার হবে গ্রীন। অন্যদিকে, গ্যালাক্সি এস২৩ প্লাস-এর সিগনেচার কালার পিঙ্ক হতে চলেছে। আর স্ট্যান্ডার্ড মডেলের সিগনেচার কালারটি হবে লাইট গোল্ড/পিঙ্ক গোল্ড।

এবার প্রশ্ন উঠতে পারে, কি এই সিগনেচার কালার? এর সহজ অর্থ হল যে, নির্দিষ্ট ডিভাইসগুলির জন্য উল্লিখিত রঙগুলিকে কোম্পানি দ্বারা প্রকাশিত মার্কেটিং উপাদানগুলিতে বেশি হাইলাইট করা হবে। স্যামসাং নতুন এস সিরিজের হ্যান্ডসেটগুলি আরও রঙে লঞ্চ করবে, তবে যে যে রঙগুলির কথা উল্লেখ করা হয়েছে, সেগুলির ওপর মার্কেটিং মেটিরিয়ালে বেশি ফোকাস করা হবে। আবার, সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে যে গ্যালাক্সি এস২৩ সিরিজটি নিদেনপক্ষে বেইজ, ব্ল্যাক, গ্রীন এবং লাইট পিঙ্ক – এই কালারগুলিতে লঞ্চ হবে। তিনটি ফোনের কেস এবং কভার অপশনগুলির রঙের বিকল্পগুলিও ফাঁস হয়েছে।

জানিয়ে রাখি, Galaxy S23 Ultra-এর ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে ফোনটি কমবেশি S22 Ultra-এর মতোই হবে। কোয়াড-ক্যামেরা সেটআপের জন্য ফোনটির পিছনে বৃত্তাকার কাটআউট সহ একটি আয়তক্ষেত্রাকার বক্সি ডিজাইন দেখা যাবে। ডিভাইসটিতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং যথাক্রমে ৩x এবং ১০x অপটিক্যাল জুম সহ দুটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো শ্যুটার থাকবে বলে জানা গেছে।

এছাড়া, S23 Ultra-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কোয়াডএইচডি+ রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেটি ২,২০০ নিট পিক ব্রাইটনেসের সর্বাধিক উজ্জ্বল iPhone 14 Pro-এর চেয়েও বেশি ব্রাইটনেস অফার করবে বলে শোনা যাচ্ছে। স্যামসাংয়ের এই আল্ট্রা মডেলের স্ক্রিনটি কার্ভড হবে এবং এর ওপরে গরিলা গ্লাস ভিকটাস+/ ভিক্টাস ২-এর একটি স্তর থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S23 Ultra ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে এবং কমপক্ষে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, Galaxy S23 এবং Galaxy S23 Plus-এ যথাক্রমে ৬.১ ইঞ্চির এবং ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে। ফোনগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে। স্ক্রিনটি ফ্ল্যাট হবে এবং সেলফি ক্যামেরার জন্য ফোনের ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। ডিভাইসগুলির স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ Galaxy S23 এবং Galaxy S23 Plus ফোন দুটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) রান করবে।

ফটোগ্রাফির জন্য, দুটি ফোনেই ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অবস্থান করবে। Galaxy S23 সিরিজের তিনটি ফোনেই একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। Galaxy S23 5G-তে ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যেখানে Plus মডেলটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এই দুটি মডেলই ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।