প্রাইভেট 5G নেটওয়ার্ক আনতে হাত মেলালো BSNL ও L&T টেকনোলজি সার্ভিসেস

Avatar

Published on:

L&T Technology Services Partners BSNL to launch Private 5G Networks for Enterprises

সম্প্রতি বিভিন্ন এন্টারপ্রাইজকে প্রাইভেট 5G পরিষেবা দেবার জন্য L&T টেকনোলজি সার্ভিসেস (LTTS), ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)-এর সাথে হাত মেলালো। এই অংশীদারিত্বের মাধ্যমে L&T টেকনোলজি সার্ভিসেস 5G পরিষেবার বাজারে প্রবেশ করতে চলেছে। উল্লেখ্য, এন্টারপ্রাইজগুলির নেটওয়ার্ক পরিষেবার জন্য BSNL প্রয়োজনীয় স্পেকট্রাম এবং পরিকাঠামোর জন্য এলটিটিএস ডিভাইস, অ্যাপ্লিকেশন, প্রযুক্তি, সফ্টওয়্যার, সেন্সর, সার্ভার এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ করবে।

এলটিটিএস-এর সিইও (CEO) এবং এমডি (MD) এই অংশীদারিত্ব সম্পর্কে বলেছেন, এই অংশীদারিত্বের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান যৌথ ভাবে এন্টারপ্রাইজগুলিকে নেটওয়ার্ক পরিষেবা এবং ডিজিটাল পণ্য সরবরাহ করতে পারবে। পাশাপাশি তারা এটাও বলেছে যে, এলটিটিএস ভারতের মতোই গ্লোবাল মার্কেটেও তার পরিষেবা বিস্তৃত করতে চায়।

এদিকে বিএসএনএলের এক আধিকারিক বলেছেন, সাধারণ মানুষ হোক বা বড় বড় কোম্পানি সকলেরই খুব দ্রুত 5G পরিষেবা গ্রহণ করা উচিত। আর তিনি মনে করেন, আগামী দিনে এই 5G পরিষেবার মাধ্যমে লক্ষ লক্ষ ইন্টারনেট ব্যবহারকারী ইতিবাচক ভাবে উপকৃত হতে পারে।

এলটিটিএস-এর মতে 5G পরিষেবার সাথে হেলথ কেয়ার, স্মার্ট ইউটিলিটি, কনজিউমার, মিডিয়া অ্যাপ্লিকেশন, ইন্ডাস্ট্রিয়াল মানুফ্যাকচারিং এবং বিভিন্ন ফিন্যান্স সার্ভিস সহ বেশ কয়েকটি সেক্টর জুড়ে থাকায় অনেক বড় মার্কেট রয়েছে। সেখানে প্রবেশ করে তারা আয় বাড়াতে চায়।

সঙ্গে থাকুন ➥