পুজোয় Ola Electric-এর নয়া রেকর্ড, প্রতি 10 সেকেন্ডে একটি করে স্কুটার বিক্রির নজির

Avatar

Published on:

Ola Electric Sold E-Scooter

পুজোর মরসুমে স্বাভাবিকভাবেই গাড়ি বিক্রি বাড়ে, তা সে দু’চাকা হোক বা চার চাকা। এবারও যার অন্যথা হয়নি। তবে বিক্রির নিরিখে বর্তমানে দেশের দ্বিতীয় বৃহত্তম বৈদ্যুতিক টু-হুইলার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric) নবরাত্রিতে যে রেকর্ড গড়ল, তা অন্য সংস্থাগুলির পক্ষে ভাঙা খুবই মুশকিল। সংস্থার কর্ণধার ভাবিশ আগারওয়াল দাবি করেছেন, পুজোর এই কটা দিন তারা প্রতি ১০ সেকেন্ডে ১টি করে ইলেকট্রিক স্কুটি বেচতে পেরেছেন, যা গত বছরের তুলনায় আড়াই গুণ বেশি।

নবরাত্রি ও দশেরাতে প্রতি ১০ সেকেন্ডে ১টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে Ola

এক্স-এ আগরওয়াল লিখেছেন, “এই দশেরা এবং নবরাত্রিতে আমাদের বেচাকেনা আকাশ ছুঁয়েছে!” ভারতীয় ক্রেতাদের পরিবেশবান্ধব যানবাহনের প্রতি উৎসাহ বৃদ্ধির প্রসঙ্গ টেনেছেন তিনি। তবে বিক্রি বৃদ্ধির জন্য পুজোর আগে ওলার অফারের অবদান যথেষ্ট বলেই মনে করা হচ্ছে। ডিসকাউন্টের মধ্যে রয়েছে এক্সচেঞ্জ অফার, ৫-বছরের জন্য ব্যাটারিতে নিশ্চয়তা এবং ৭,৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট।

এছাড়াও, অতিরিক্ত সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে জিরো ডাউন পেমেন্ট, জিরো কস্ট ইএমআই এবং জিরো প্রসেসিং ফি। সম্প্রতি ওলা ইলেকট্রিক তাদের নতুন তিনটি মডেলের মাধ্যমে নিজেদের পোর্টফলিও আপডেট করেছে। এগুলি প্রচুর ব্যাটারি ভ্যারিয়েন্টে উপলব্ধ। যাতে ব্যবহারকারী তার সুবিধামতো পছন্দের মডেল বেছে নিতে পারেন।

S1 Pro

বর্তমানে ওলার ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার হচ্ছে S1 Pro। এর বর্তমান বাজার মূল্য ১.৪৭ লক্ষ টাকা। ফুল চার্জ থাকলে ১৯৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করতে পারবে বলে দাবি করা হয়েছে। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ ১২০ কিলোমিটার। এতে উপস্থিত একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি।

S1 Air

১.১৯ লক্ষ টাকা মূল্যের Ola S1 Air-এ আছে ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। যা পুরোপুরি চার্জে ১৫১ কিলোমিটার পথ অতিক্রম করতে সহায়তা করে। ঘন্টা প্রতি এর টপ স্পিড ৯০ কিলোমিটার।

S1 X

S1 X বর্তমানে ওলার সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার। এর দাম ৮৯,৯৯৯ টাকা থেকে শুরু। পুরোপুরি চার্জ থাকলে ১৫১ কিলোমিটার পথ ছুটতে সক্ষম এটি। টপ স্পিড ৯০ কিমি প্রতি ঘন্টা। এটি ২ কিলোওয়াট আওয়ার ও ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি বিকল্পে বেছে নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥