নতুন Laptop আনল Acer, একদম ভারী লাগবেনা, আছে দুর্দান্ত ফিচারও! দাম 34,990 টাকা থেকে শুরু

Updated on:

Acer TravelLite Laptop launched India

এই এগিয়ে চলা সময়ের সাথে তাল মেলাতে হলে কাছে একটি ল্যাপটপ-কম্পিউটার জাতীয় ডিভাইস থাকা জরুরি। কেননা এতে কাজ অনেকাংশে সহজ হয়ে যায়। সেক্ষেত্রে আপনি যদি প্রতিদিন ব্যবহারের জন্য সস্তায় হাল্কা ওজনের অথচ গাদাগুচ্ছের ফিচারওয়ালা ল্যাপটপ কিনতে চান, তাহলে নতুন Acer TravelLite হতে পারে আপনার জন্য বেস্ট অপশন। আসলে জনপ্রিয় পিসি নির্মাতা Acer ভারতীয় পেশাদারদের জন্য তার নতুন Acer TravelLite সিরিজের ল্যাপটপ লঞ্চ করেছে, যা সহজে ইচ্ছেমতো বহন করা যাবে। তাছাড়া এই ডিভাইসটি ট্রাভেল ও পোর্টেবিলিটির কথা মাথায় রেখে মেক ইন ইন্ডিয়া ক্যাম্পেইনের আধারে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

চলুন, এখন লেটেস্ট Acer TravelLite Laptop-এর মূল্য, উপলব্ধতা ও ফিচার সম্পর্কে সবকিছু জেনে নিই…

Acer TravelLite Laptop-এর দাম, উপলভ্যতা

ভারতের বাজারে নতুন এসার ট্রাভেললাইট ল্যাপটপটি দাম শুরু হচ্ছে ৩৪,৯৯০ টাকা থেকে। এটি সিলভার রঙের সিঙ্গেল কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে এর প্রাপ্যতা সম্পর্কে কিছু জানা যায়নি, কেননা প্রেস রিলিজে ল্যাপটপটি কোথা থেকে কীভাবে কেনা যাবে সে বিষয়ে সংস্থা কিছুই বলেনি। তবে এই লেটেস্ট ডিভাইসগুলি এসার-মল (Acer Mall) ও কোম্পানির নিজস্ব অনলাইন চ্যানেল (Acer E-Shop)-এর পাশাপাশি ফ্লিপকার্ট (Flipkart), অ্যামাজন (Amazon), ক্রোমা (Chroma), বিজয় সেলস (Vijay Sales)-এর মতো জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্মগুলির মাধ্যমে কেনা যাবে বলে আশা করা হচ্ছে।

Acer TravelLite Laptop-এর স্পেসিফিকেশন: বিশেষ কী?

সংস্থার তরফে জানানো হয়েছে যে, তাদের নতুন ল্যাপটপগুলি ব্যবসায়িক কাজের জন্য ডিজাইন করা হয়েছে। এক্ষেত্রে এসার ট্রাভেললাইট ল্যাপটপে আল্ট্রা-লাইটওয়েট ডিজাইনের অ্যালুমিনিয়াম মেটাল বডিসহ ১৪ ইঞ্চির ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার টিএফটি এলসিডি ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে ইন্টেল কোর ১৩তম জেনারেল আই৭ (i7) পর্যন্ত প্রসেসর, যা ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স কার্ডের সাথে আসে। ল্যাপটপটি ৬৪ জিবি পর্যন্ত র‍্যাম, ডুয়াল চ্যানেল ডিডিআর৪ মেমোরি এবং ১ টিবি পর্যন্ত জেন৪ এনভিএমই (NVMe) পর্যন্ত স্টোরেজ বহন করে। ভিন্ন ভিন্ন রেঞ্জের ইন্টেল কোর প্রসেসর থাকায় এসার ট্রাভেললাইট স্মুথ মাল্টিটাস্কিং, বেশি প্রোডাক্টিভিটি এবং ইফেক্টিভ পারফরম্যান্স অফার করবে।

এছাড়া নতুন এসার ট্রাভেললাইট ল্যাপটপে রয়েছে স্পিল রেজিস্ট্যান্ট ব্যাকলিট কিবোর্ড। সাথে আছে মাইক্রোসফ্ট মাল্টি-জেসচার ও স্ক্রলিং ফাংশনসহ টাচপ্যাডও। শক্তিশালী শব্দের জন্য কোম্পানি এতে ডুয়াল স্টেরিও স্পিকার দিয়েছে। অন্যদিকে ডিভাইসটিতে ফ্লেক্সিবিলিটির জন্য ১৮০° কব্জা ব্যবহৃত। উপরন্তু, এটি ভিডিও কলিংয়ের জন্য প্রাইভেসি ক্যামেরা শাটারসহ একটি এইচডি ওয়েবক্যাম অফার করে। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বর্তমান।

উল্লেখ্য, নতুন Acer TravelLite ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি সাপোর্ট করে। এতে কানেক্টিভিটির জন্য অনেকগুলি পোর্টও রয়েছে। তাছাড়া এটি MIL-STD 810H সার্টিফায়েড এবং এর ওজন মাত্র ১.৩৪ কেজি।

সঙ্গে থাকুন ➥