বিশাল বড় ব্যাটারি সহ ভারতে লঞ্চ হল Redmi 9 Power, আছে কোয়াড রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

কথা মত আজ ভারতে লঞ্চ হল Redmi 9 Power। একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে আজ এই ‘#PowerPacked’ ফোনটিকে ভারতে আনা হয়েছে। জানিয়ে রাখি রেডমি ৯ পাওয়ার কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Redmi Note 9 4G এর রিব্রান্ডেড ভার্সন। যদিও ফোন দুটির ক্যামেরা ফিচার আলাদা। এছাড়া এই দুই ফোনের স্পেসিফিকেশনের মধ্যে কোনো পার্থক্য নেই। Redmi 9 Power এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ফুল এইচডি প্লাস ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Redmi 9 Power এর ভারতে দাম

রেডমি ৯ পাওয়ার এর দাম শুরু হয়েছে ১০,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটি অন্য একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যেটি হল ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এর দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি ব্লেজিং ব্লু, ইলেকট্রিক গ্রীন, ফিয়ারী রেড ও মইটি ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আগামী ২২ ডিসেম্বর দুপুর ১২ টা থেকে Redmi 9 Power ফোনটি Mi.com, Mi Home ও Amazon এর মাধ্যমে কেনা যাবে।

প্রসঙ্গত চীনে রেডমি নোট ৯ ৪জি ফোনটির দাম শুরু হয়েছে ৯৯৯ ইউয়ান থেকে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১,২১৬ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও উপলব্ধ।

Redmi 9 Power এর স্পেসিফিকেশন

রেডমি ৯ পাওয়ার ফোনটি TUV Rheinland এর লো ব্লু লাইট সার্টিফিকেশন প্রাপ্ত। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ নির্ভর এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেম সহ এসেছে। ডুয়েল সিমের এই ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৩৪০ ও স্ক্রিন টু বডি রেশিও ৯০.৩৪ শতাংশ। ডিসপ্লের প্রোটেকশানের জন্য কর্নিং গোরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে। Redmi 9 Power ফোনে পাবেন অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, এর ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। আবার গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১০ জিপিইউ। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে রেডমি ৯ পাওয়ার ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৭৯। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সসেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা।

রেডমি তাদের এই ফোনকে ‘পাওয়ারপ্যাকড’ হিসাবে মার্কেটিং করছে। কারণ এই ফোনে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারি ২৬ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম ও ১৩.৫ ঘন্টা গেমিংয়ের ব্যাকআপ দেবে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সে ২২.৫ ওয়াট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। অন্যান্য ফিচারের কথা বললে এতে আছে আইআর ট্রান্সমিটার ,৩.৫ মিমি হেডফোন জ্যাক, ও ডুয়েল স্টিরিও স্পিকার৷

সঙ্গে থাকুন ➥