200 মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা 4G ফোন আনল Redmi, জেনে নিন সমস্ত ফিচার্স

নতুন বছরে ভারতে লঞ্চের পর গতকাল আন্তর্জাতিক বাজারে Redmi Note 13 সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। তিনটি 5G মডেল ও দুটি 4G মডেল সহ মোট…

নতুন বছরে ভারতে লঞ্চের পর গতকাল আন্তর্জাতিক বাজারে Redmi Note 13 সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। তিনটি 5G মডেল ও দুটি 4G মডেল সহ মোট পাঁচটি ফোন ইন্টারন্যাশনাল মার্কেটে এনেছে তারা। Redmi Note 13 ও Redmi Note 13 Pro-এর 4G ভার্সন লঞ্চ করে চমকে দিয়েছে তারা। দুটি ফোনই তাদের 5G ভার্সনের মতো প্রায় একই স্পেসিফিকেশন অফার করে, শুধুমাত্র পার্থক্য প্রসেসরে।

Redmi Note 13 4G সিরিজের স্পেসিফিকেশন

রেডমি নোট ১৩ ৪জি এবং রেডমি নোট ১৩ প্রো ৪জি ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। স্ট্যান্ডার্ড মডেলের প্যানেলটি ১,৮০০ নিট পিক ব্রাইটনেস লেভেল স্পর্শ করতে পারে ও পুরোনো কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। অন্যদিকে, প্রো ভ্যারিয়েন্টের স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা পায় এবং পিক ব্রাইটনেস লেভেল ১,৩০০ নিট।

পারফরম্যান্সের জন্য, প্রো মডেলে মিডিয়াটেক হেলিও জি৯৯-আল্ট্রা প্রসেসর ব্যবহার করা হয়েছে ও স্ট্যান্ডার্ড ভার্সনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ চিপসেট রয়েছে। উভয়ই এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ ব্যবহার করে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, রেডমি নোট ১৩ ৪জি এবং রেডমি নোট ১৩ প্রো ৪জি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে মিউ ১৪ কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 13 4G এবং Note 13 Pro 4G উভয় ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে প্রাইমারি সেন্সরের সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত রয়েছে। Pro প্রাইমারি ক্যামেরাটির রেজোলিউশন হল ২০০ মেগাপিক্সেল, যেখানে ভ্যানিলা ভ্যারিয়েন্টে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনগুলির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান৷

এছাড়া, Redmi Note 13 4G এবং Note 13 Pro 4G – উভয়ই ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ডলবি অ্যাটমস-সাপোর্টেড ডুয়েল স্টেরিও স্পিকার, মাইক্রোএসডি কার্ড স্লট, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আইপি৫৪ (IP54) রেটিং সহ এসেছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 13 4G সিরিজের দুটি ফোনেই ৫,০০০ এমএএইচ ব্যাটার ব্যবহার করা হয়েছে। স্ট্যান্ডার্ড মডেলে ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করলেও, প্রো ভ্যারিয়েন্টটি দ্রুততর ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করে।

Redmi Note 13 4G সিরিজের দাম

আর্ন্তজাতিক বাজারে Redmi Note 13-এর বেস ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ১৭৯ ডলার (প্রায় ১৪,৯০০ টাকা)। এটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও মিলবে। মিডনাইট ব্ল্যাক, মিন্ট গ্রিন, আইস ব্লু, বা ওশান সানসেট কালার অপশনে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, Redmi Note 13 Pro ফোনটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজে লঞ্চ হয়েছে। বেস ভার্সনের রিটেইল মূল্য হল ২৫০ ডলার (প্রায় ২০,৭৫০ টাকা)। ফোনটি মিডনাইট ব্ল্যাক, ল্যাভেন্ডার পার্পল বা ফরেস্ট গ্রিন কালার অপশনে মিলবে। এই 4G ফোন দু’টি ভারতীয় বাজারে আসবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে জানায়নি সংস্থা।