Xiaomi Mix Flip: টেলিফটো ক্যামেরা নিয়ে বাজার কাঁপাতে আসছে শাওমির প্রথম ফ্লিপ ফোল্ড ফোন

Avatar

Published on:

Xiaomi Mix Flip Launch Date

শাওমি (Xiaomi)-এর “বুক-স্টাইল” ফোল্ডেবল স্মার্টফোন সিরিজের থার্ড জেনারেশন মডেল হিসাবে গত আগস্টে Mix Fold 3 বাজারে এসেছে। কিন্তু এখনও পর্যন্ত কোম্পানিটি ফ্লিপ স্টাইলের ফোল্ডেবল ফোনের বাজারে প্রবেশ করেনি, যেখানে তাদের চীনা প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলি ইতিমধ্যেই এই মার্কেটে নিজের স্থান তৈরি করেছে। শাওমির অনুরাগীরা অধীর আগ্রহে Xiaomi Mix Flip নামে কোম্পানির প্রথম ক্ল্যামশেল ফোল্ডিং স্মার্টফোনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। উত্তেজনা বাড়িয়ে এখন ফোনটির কিছু গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস হয়েছে।

এক চীনা টিপস্টার শাওমি মিক্স ফ্লিপ ফোনে হুয়াওয়ে (Huawei)-এর মিনিমালিস্ট স্টাইলের অনুরূপ ডিজাইন থাকবে বলে দাবি করেছেন। এছাড়াও, কভার ডিসপ্লের জন্য ডুয়েল পাঞ্চ-হোল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরে চলবে। আরেক টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন শাওমি মিক্স ফ্লিপ-এর ডিসপ্লের বৈশিষ্ট্য সম্পর্কে জানিয়েছেন। তার দাবি, কোম্পানি এই ফোনে “জিরো-পারসেপশন ক্রিজ” সহ দেশীয়ভাবে তৈরি স্ক্রিন ব্যবহার করবে। আর পিছনে তুলনামূলকভাবে সাধারণ ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৩x টেলিফটো লেন্স দ্বারা গঠিত হবে।

শাওমি মিক্স ফ্লিপের পাশাপাশি, ব্র্যান্ডটি তাদের পরবর্তী বুক-স্টাইল ফোল্ডেবল, শাওমি মিক্স ফোল্ড ৪-এর ওপরও কাজ করছে বলে শোনা যাচ্ছে, যা ফ্ল্যাগশিপ গ্রেড ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স সহ কোয়াড ক্যামেরা সেটআপ দ্বারা সজ্জিত হবে।ফোল্ডেবলটিতে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে এবং স্যাটেলাইট কমিউনিকেশন ফাংশনও অফার করবে।

স্যামসাং (Samsung), হুয়াওয়ে (Huawei), ওপ্পো (Oppo) এবং ভিভো (Vivo)-এর মতো প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলি ইতিমধ্যেই “বিগ ফোল্ডিং + স্মল ফোল্ডিং”-এর একটি ডুয়েল-লাইন প্যারালাল স্ট্র্যাটেজি গ্রহণ করেছে। শাওমিও খুব শীঘ্রই “স্মল ফোল্ডিং” সেগমেন্টে Xiaomi Mix Flip-এর মাধ্যমে ইউজারদের আরও বেশি বিকল্প অফার করতে চলেছে। তবে লঞ্চের দিনক্ষণ এখনও অজানা।

সঙ্গে থাকুন ➥