সিরিজ জিতেই উঠল অবসরের প্রসঙ্গ, কবে ক্রিকেটকে বিদায় জানানোর পরিকল্পনা করছেন রোহিত? জানালেন নিজেই

বিরাট কোহলিকে (Virat Kohli) সরিয়ে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক হিসাবে নিয়ে আসার পর অনেক বিতর্ক সৃষ্টি হয়েছিল। তবে হিটম্যান একজন তারকা ব্যাটসম্যানের পাশাপাশি অধিনায়ক…

বিরাট কোহলিকে (Virat Kohli) সরিয়ে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক হিসাবে নিয়ে আসার পর অনেক বিতর্ক সৃষ্টি হয়েছিল। তবে হিটম্যান একজন তারকা ব্যাটসম্যানের পাশাপাশি অধিনায়ক হিসাবেও সফলভাবে নিজেকে গড়ে তুলেছেন। এর সঙ্গেই তিনি ক্রিকেট জীবনের সায়াহ্নের দিকে এগিয়ে চলেছেন। এবার ৩৬ বছর বয়সী রোহিত শর্মা কবে অবসর নেবেন সেই বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

আজ রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডকে (India vs England Series) ৫ ম্যাচের টেস্ট সিরিজে ৪-১ ম্যাচে পরাজিত করে দৃষ্টান্ত তৈরি করেছে। বিরাট কোহলি, কেএল রাহুলের (KL Rahul) মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটার না থাকলেও তিনি নিজের অভিজ্ঞতার মাধ্যমে দলকে এগিয়ে নিয়ে যান। রোহিত শর্মা এই সিরিজে ২ টি শতরানের সঙ্গে ৫ ম্যাচে ৪০০ রান সংগ্রহ করেছেন। এই সিরিজ জয়ের পরেই বর্তমান ভারতীয় অধিনায়ক অবসরের বিষয়ে বলতে গিয়ে আগামী সময়ে নিজের অবস্থান নিয়ে আলোকপাত করেন।

জিও সিনেমাকে দেওয়া সাক্ষাৎকারে রোহিত শর্মা এই বিষয়ে বলেন, “যেদিন আমি ঘুম ভেঙে জেগে উঠে অনুভব করব আমি খেলার জন্য উপযুক্ত নই সেদিন অবসর নেওয়ার সিদ্ধান্ত নেব। কিন্তু গত কয়েক বছরে আমি আমার জীবনের সেরা ক্রিকেট খেলছি।” ভারতীয় অধিনায়ক গত বছর একদিনের বিশ্বকাপেও (World Cup 2023) ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি ১১ ম্যাচে ৫৯৭ রান সংগ্রহ করে টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হন।

অন্যদিকে এই বছর অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) রোহিত শর্মাকে নেতৃত্ব দিতে দেখা যাবে। এই টুর্নামেন্ট ২ জুন থেকে শুরু হতে চলেছে। ভারত ৫ জুন টুর্নামেন্টের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। তার আগে ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে (IPL 2024) রোহিত শর্মা অংশগ্রহণ করবেন। তবে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আবার মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরে আসায় এই বছর তিনি নেতৃত্বের দায়িত্ব থেকে সরে গেছেন।‌