এবার উইন্ডোজে দেখা যাবে AI ম্যাজিক, 21 মার্চ বড় চমক নিয়ে হাজির হচ্ছে Microsoft

মাইক্রোসফ্ট (Microsoft)-এর নাম উঠলে উইন্ডোজের কথাই সর্বপ্রথম মাথায় আসে, তবে কোম্পানিটি শুধুমাত্র এই একটি পণ্যের মধ্যে সীমাবদ্ধ নয়। মার্কিন সংস্থাটি সফটওয়্যারের পাশাপাশি, হার্ডওয়্যারের ক্ষেত্রেও সফল। বিশেষ করে, তাদের Surface সিরিজের ল্যাপটপ এবং টু-ইন-ওয়ান প্রোডাক্টগুলি বেশ জনপ্রিয়। মাইক্রোসফ্ট এবার এক ইভেন্টের আয়োজন করছে বলে জানা গেছে, যেখানে তারা Microsoft Surface Pro 10 ও Surface Laptop 6 লঞ্চের পাশাপাশি Windows 11 AI আপডেট এবং Copilot-এর উন্নতির মতো বিষয়গুলি সম্পর্কেও তথ্য প্রদান করবে।

Microsoft-এর নতুন ইভেন্টে থাকছে একাধিক চমক

মাইক্রোসফ্ট আগামী ২১ মার্চ একটি ইভেন্টের আয়োজন করবে, যার থিম “নিউ এরা অফ ওয়ার্ক।” ইভেন্টটি মাইক্রোসফ্ট সারফেস, উইন্ডোজ এবং কোপাইলট সম্পর্কিত নতুন ডেভলপমেন্ট এবং প্রোডাক্টগুলি প্রদর্শন করবে। আশা করা হচ্ছে যে, এই ইভেন্টে সারফেস প্রো ১০ এবং সারফেস ল্যাপটপ ৬ মডেলের নতুন ভার্সন লঞ্চ করা হবে।

মাইক্রোসফ্ট সারফেস প্রো ১০ ল্যাপটপে এআরএম প্রসেসর এবং আপডেটেড ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে, অন্যদিকে সারফেস ল্যাপটপ ৬-এ ইন্টেল প্রসেসর এবং আপডেট ডিজাইন দেখা যাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও, এই ইভেন্টের সময় উইন্ডোজ ১১-এর জন্য নতুন আর্টিফিয়াল ইন্টিলিজেন্স-নির্ভর ফিচার্স এবং আপডেট চালু করা হবে বলে শোনা যাচ্ছে।

এছাড়া, মাইক্রোসফ্টের এআই-চালিত অ্যাসিস্ট্যান্ট, কোপাইলট ইউজারদের আরও কার্যকরভাবে সহায়তা এবং ওয়ার্কফ্লো অপ্টিমাইজ করার লক্ষ্যে নতুন ফিচার এবং ফাংশনালিটি নিয়ে আসতে চলেছে। তবে মনে রাখবেন, এগুলি সবই এখনও ফাঁস হওয়া তথ্যের ওপর ভিত্তি করে, তাই এগুলির সত্যতা সম্পর্কে এখনই পুরোপুরিভাবে নিশ্চিত হওয়া যাচ্ছে না। মাইক্রোসফ্ট এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তাই গ্রাহকদের জন্য সংস্থা কি অফার করতে চলেছে তা নির্দিষ্টভাবে জানার জন্য ২১ মার্চ অবধি অপেক্ষা করা ছাড়া উপায় নেই।