শুভমান গিলের সাথে কথা কাটাকাটি বেয়ারস্টোর, সরফরাজও যোগ দেওয়ায় মাথা নিচু করে ফিরলেন জনি

ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালা টেস্টে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান শুভমান গিল দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। শুভমন ১৫০ বলে ১১০ রান করেন।

ভারতের বিপক্ষে ধর্মশালা টেস্টের তৃতীয় দিনে ইংল্যান্ডের অবস্থা খারাপ হয়ে যায়। ম্যাচে প্রথমে ব্যাট করে ২১৮ রান করে ইংল্যান্ড। জবাবে টিম ইন্ডিয়া ৪৭৭ রান করে সফরকারী দলকে ২৫৯ রানের বিশাল লিড এনে দেয়। এমন পরিস্থিতিতে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ব্যাট করতে নামলে তাদের ব্যাটসম্যানরাও ভারতীয় বোলারদের সামনে ভেজা বিড়াল হয়ে যান। ফলে তৃতীয় দিনের মধ্যেই এক ইনিংস এবং ৬৪ রানে ম্যাচ নিজের দখলে করে নেয় ভারতীয় দল।

তবে নিজের শততম টেস্ট খেলতে নামা জনি বেয়ারস্টো (Jonny Bairstow) নিঃসন্দেহে ইংল্যান্ডের সমর্থকদের কিছু বড় শট খেলে খুশি হওয়ার সুযোগ করে দিলেও এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। কুলদীপ যাদব (Kuldeep Yadav) ব্যক্তিগত ৩৯ রানে তাকে আউট করলেও এই সময়ে মাঠে যা ঘটেছে তা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আপনাদের জানিয়ে রাখি, জনি বেয়ারস্টো যখন ব্যাট করতে আসেন, তখন শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে তার একটু তর্ক হয়েছিল। বেয়ারস্টো প্রথমে শুভমানকে কটাক্ষ করে বলেছিলেন, ‘জেমস অ্যান্ডারসন সম্পর্কে আপনি কী বলেছিলেন, যে তিনি ক্লান্ত হয়ে পড়েছিলেন কিন্তু আপনাকে আউট করেছিলেন। এর পর শুভমানও চুপ করে থাকবে কোথায়? শুভমানের পাল্টা প্রশ্ন, “তো কী হয়েছে… ও ১০০ পূর্ণ করার পর আমার উইকেট নিয়েছে, তোমরা এখানে কটা সেঞ্চুরি করেছো”?

বেয়ারস্টো এবং শুভমানের মধ্যে এই কথোপকথনের ভিতরে সরফরাজও (Sarfaraz Khan) প্রবেশ করেছিলেন। বেয়ারস্টোকে সরফরাজ বলেন, ‘একটুখানি রান করেছে তাতেই এত লাফাচ্ছে’।

ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালা টেস্টে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান শুভমান গিল দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। শুভমন ১৫০ বলে ১১০ রান করেন। টেস্ট ফরম্যাটে এটি শুভমান গিলের চতুর্থ সেঞ্চুরি। শুধু তাই নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের এই সিরিজে ৪০০ রানও পূর্ণ করেন শুভমান।