আবার লাল-হলুদ বধ মেরিনার্সদের, একতরফাভাবে ইস্টবেঙ্গলকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত মোহনবাগানের

আজ আইএসএল ২০২৩-২০২৪ (ISL 2023-2024) এ দ্বিতীয়বারের জন্য মুখোমুখি হয়েছিল মোহনবাগান সুপার জায়েন্টস এবং ইস্টবেঙ্গল এফসি (Mohunbagan Super Giants vs EastBengal FC)। এবার আইএসএলে প্রথমবার…

আজ আইএসএল ২০২৩-২০২৪ (ISL 2023-2024) এ দ্বিতীয়বারের জন্য মুখোমুখি হয়েছিল মোহনবাগান সুপার জায়েন্টস এবং ইস্টবেঙ্গল এফসি (Mohunbagan Super Giants vs EastBengal FC)। এবার আইএসএলে প্রথমবার তথা গতমাসে কলকাতা ডার্বি ম্যাচটি ২-২ গোলে ড্র হলেও, আজ স্বস্তির হাসি হাসলো হাবাসের দল। লাল-হলুদদের ৩-১ গোলে হারিয়ে আইএসএলের পয়েন্ট তালিকার প্রথম স্থান ধরে রাখলো সবুজ-মেরুণরা।

রেফারির বাঁশি বাজতেই উত্তেজনা শুরু হয় কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন জুড়ে। ম্যাচের শুরু থেকেই দেখা যায় ভক্তদের উচ্ছ্বাস। প্রথম থেকেই গোলের সন্ধানে মরিয়া হতে দেখা যায় দুই দলকে। তবে প্রথমেই মাত্র ১৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় লাল-হলুদ বাহিনী। কিন্তু সেই সুযোগ মিস করে তারা। ক্লেটন সিলভার (Cleiton Silva) শট রুখে দেন মোহনবাগান দলের গোলরক্ষক বিশাল কাইথ (Vishal Kaith)।

এরপর গোলের জন্য ইস্টবেঙ্গলের উপর চাপ সৃষ্টি করে মোহনবাগান। ২৭ মিনিটের মাথায় গোলের জন্য শট করেন দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratoes), কিন্তু সেই শট আটকে দেন ইস্টবেঙ্গলের গোলরক্ষক। সেই বলটিই পায়ে আসে জেসন কামিংসের (Jason Cummings)। তবে তিনি কোনোরকম ভুল ছাড়াই বলটি গোলে পৌঁছে দেন। তার কিছুক্ষণ পর আবারও স্টেডিয়াম জুড়ে দেখা যায় গোলের উচ্ছ্বাস। ৩৬ মিনিটে গোলটি করেন লিস্টন কোলাসো (Liston Colaco), ২-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান।

এখানেই শেষ নয়, হাফটাইমের আগে ৪৫ মিনিটের পর বাড়তি সময়ে পেনাল্টি পায় মেরিনার্সরা। এবার পেনাল্টি নিতে এসে কোনো ভুল না করেই বল জালে জড়ান দিমিত্রি পেত্রাতোস। হাফটাইমের আগেই ৩-০ গোলে এগিয়ে যায় সবুজ-মেরুণ বাহিনী। এরপর দ্বিতীয়ার্ধ শুরু হতেই ৫৩ মিনিটের মাথায় ১ গোল শোধ করে ইস্টবেঙ্গল। গোলটি আসে শৌল ক্রেসপোর (Saul Crespo) পা থেকে। তারপর থেকে দুই দল গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা করলেও, আর গোল দিতে পারেনি কোনো দলই। নির্ধারিত সময় শেষে ৩-১ এ এগিয়েছিল মোহনবাগান। এর সাথেই যুবভারতী ক্রীড়াঙ্গন ছেঁয়ে যায় সবুজ-মেরুণ পতাকায়।