IPL-এর আগেই শ্রেয়াসকে ফিট ঘোষনা BCCI-এর, তবে‌ নিষেধাজ্ঞা লাগালেন এই শটগুলি খেলতে

এই বছর আইপিএল (IPL 2024) শুরু হওয়ার আগে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) নিয়ে চিন্তার মধ্যে ছিল। গত…

এই বছর আইপিএল (IPL 2024) শুরু হওয়ার আগে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) নিয়ে চিন্তার মধ্যে ছিল। গত বছর চোটের কারণে তিনি এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেননি। সম্প্রতি আবারও ভারতীয় এই ব্যাটসম্যানের চোট সমস্যা ক্রিকেট মহলে আলোচনায় উঠে এসেছে। তবে এবার নাইট শিবিরের জন্য এই বিষয়ে কিছুটা হলেও স্বস্তির খবর সামনে এল।

ভারতের অন্যতম সফল ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের গত বছর পিঠে অস্ত্রোপচার করা হয়। তারপর তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠে ভারতের হয়ে এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণ করে দলকে ভরসা দেন। তবে এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে মাঠে নেমে শ্রেয়াস আবার পিঠে ব্যথা অনুভব করেন। কিন্তু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বিষয়টি গুরুত্ব দেয়নি। এরপর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন জাতীয় দল থেকে বাদ হয়ে যাওয়ার পর তাকে রঞ্জি ট্রফিতে খেলার জন্য বাধ্য করা হয়।

তবে রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইয়ের হয়ে দ্বিতীয় ইনিংসে ৯৫ রান করলেও ভারতীয় এই ব্যাটসম্যান আবারও পিঠে ব্যথা অনুভব করেন। ফলে এই বছরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি আইপিএলের প্রথম দিকে মাঠে নামতে পারবেন কিনা সেই বিষয়ে ধোঁয়াশা তৈরি হয়। তবে এর মধ্যেই কয়েকদিন আগে শ্রেয়াস আইয়ার আইপিএলের প্রস্তুতির জন্য কলকাতা এসেছেন। এবার কিছু সতর্কতার সঙ্গে তাকে সম্পূর্ণ ফিট ঘোষণা করা হল। ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের আগে নাইট শিবিরকে এখন এই খবরটি অনেকটাই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, “শ্রেয়াস আইয়ার আইপিএলে খেলার জন্য এখন ফিট। মুম্বাইয়ের একজন মেরুদণ্ডের বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ করা হয়েছিল। তিনি শ্রেয়াসকে বল ডিফেন্স করার সময় তার পা খুব বেশি প্রসারিত না করার পরামর্শ দিয়েছেন। ফলে তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল কেকেআরে যোগ দিয়েছেন এবং দলের হয়ে খেলতে পারবেন।” উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্স ২৩ মার্চ এই বছর তাদের টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে।