Google Pixel 9 থেকে iPhone 16, এই ফ্ল্যাগশিপ ফোনগুলি আপনার মন জয় করতে আসছে

২০২৪ সালের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টার জুড়ে বিভিন্ন টেক ব্র্যান্ড একাধিক ফ্ল্যাগশিপ মোবাইল ফোনের ঘোষণা করতে চলেছে। এই তালিকায় সামিল আছে – গুগল, অ্যাপল, স্যামসাং, মোটোরোলা -এর মতো নামিদামি ব্র্যান্ড। আসন্ন হ্যান্ডসেটগুলির মধ্যে একটি ফোল্ড এবং তিনটি ফ্লিপ স্টাইলের হবে। আর প্রত্যেকটি মডেলই অ্যাডভান্স প্রযুক্তির সাপোর্ট অফার করবে। নীচে চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হতে চলেছে এমন স্মার্টফোনের সম্ভাব্য আগমনের তারিখ ও ফিচার সহ তালিকা দেওয়া হল…

২০২৪ সালের দ্বিতীয়ার্ধের লঞ্চ হবে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি

গুগল পিক্সেল ৯ ও পিক্সেল ৯ প্রো :

গুগল সম্প্রতি একটি টিজার ইমেজ শেয়ার করেছে। যার থেকে জানা গেছে, আগামী আগস্ট মাসে পিক্সেল ৯ এবং পিক্সেল ৯ প্রো স্মার্টফোন বাজারে পা রাখবে। সম্ভবত ১৪ই আগস্ট সংস্থাটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। যেখানে পিক্সেল ৯ সিরিজ লঞ্চ করা হবে। রিপোর্ট অনুযায়ী, পিক্সেল সিরিজের আসন্ন হ্যান্ডসেটগুলি – উন্নত পারফরম্যান্স, ভালো ক্যামেরা বিভাগ এবং সম্পূর্ণ স্বতন্ত্র বা রিফ্রেশড ডিজাইন অফার করবে। ফোন দুটিতে হয়তো ফ্ল্যাট ফ্রেমের এজ-টু-এজ লুকে দেখা যাবে। এছাড়া জানা গেছে এই স্মার্টফোনে টেনসর জি৪ প্রসেসর ব্যবহার করা হবে।

অ্যাপল আইফোন ১৬ ও আইফোন ১৬ প্রো :

প্রতি বছরের মতো ২০২৪ সালেও অ্যাপল তাদের লেটেস্ট আইফোন ১৬ সিরিজ সেপ্টেম্বর মাসে ঘোষণা করতে চলেছে। এক্ষেত্রে সিরিজটির অধীনে আসা – অ্যাপল আইফোন ১৬ ও আইফোন ১৬ প্রো মডেল দুটি সবথেকে প্রিমিয়াম হবে। এগুলি পূর্বসূরির তুলনায় আপগ্রেডেড হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের সাথে আসবে। আবার একাধিক ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ সংস্থার ভাষায় ‘অ্যাপল ইন্টেলিজেন্স’ ফিচারের সাপোর্ট পাওয়া যাবে বলে জানা গেছে। সিরিজের ‘প্রো’ ভ্যারিয়েন্টগুলিতে – অন ডিভাইস এবং প্রাইভেট ক্লাউড এআই প্রযুক্তির সমন্বয় দেখা যাবে হয়তো। ডিভাইসগুলি লেটেস্ট আইওএস ১৮ অপারেটিং সিস্টেমে রান করবে।

স্যিমসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ও জেড ফোল্ড ৬ :

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং, আগামী ১০ই জুলাই নতুন প্রজন্মের জেড ফ্লিপ এবং জেড ফোল্ড মডেল লঞ্চ করতে চলেছে৷ আসন্ন গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ এবং জেড ফোল্ড ৬ ফোন দুটি খুবই পাতলা, হালকা এবং পূর্বসূরির তুলনায় অধিক টেকসই বডি-বিল্ড অফার করবে বলে আশা করা হচ্ছে৷ সংস্থাটি হ্যান্ডসেটগুলির সাথে লেটেস্ট প্রযুক্তির সাপোর্ট অফার করতে পারে। উভয় মডেলই গ্যালাক্সি এআই ক্যাপাবিলিটি সহ ওয়ানইউআই ৬.১ কাস্টম অপারেটিং সিস্টেমে রান করবে।

মোটোরোলা রেজর ও রেজর আল্ট্রা :

স্যামসাং ব্র্যান্ডের ‘ফ্লিপ’ সিরিজ ফোনকে টক্কর দিতে মোটোরোলা বিশ্ববাজারে মোটোরোলা রেজর এবং রেজর প্লাস ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। জানিয়ে রাখি, এই ফ্লিপ স্টাইল হ্যান্ডসেটগুলি ইতিমধ্যেই চীনে আত্মপ্রকাশ করেছে। আশা করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যে ফ্ল্যাগশিপ ফোন দুটি অন্যান্য দেশের বাজারেও পা রাখবে। মোটোরোলা রেজর এবং রেজর প্লাস -এর গ্লোবাল সংস্করণের ফিচার চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ হতে পারে।