অল্প দামে CMF Phone 1 লঞ্চ করল নাথিং, রয়েছে সুন্দর ডিজাইন, 50MP সনি ক্যামেরা

সিএমএফ ফোন ১ অবশেষে আজ (৮ জুলাই) ভারতের বাজারে পা রেখেছে। নাথিংয়ের সাব ব্র্যান্ডের প্রথম স্মার্টফোনটি একটি ইন্টারচেঞ্জেবল ব্যাক কভার এবং একটি অভিনব ডিজাইনের সাথে…

সিএমএফ ফোন ১ অবশেষে আজ (৮ জুলাই) ভারতের বাজারে পা রেখেছে। নাথিংয়ের সাব ব্র্যান্ডের প্রথম স্মার্টফোনটি একটি ইন্টারচেঞ্জেবল ব্যাক কভার এবং একটি অভিনব ডিজাইনের সাথে এসেছে, যা ইউজারদের ল্যানিয়ার্ডের মতো কোম্পানির তৈরি অ্যাক্সেসরিগুলি সংযুক্ত করতে সক্ষম করে। নতুন এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ ৫জি প্রসেসরে চলে। সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটে ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এবং ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে৷ এটি আইপি৫২ রেটেড বিল্ড এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ওয়্যার্ড ও রিভার্স চার্জিং সাপোর্ট করে। আসুন সিএমএফ ফোন ১ ফোনের সকল স্পেসিফিকেশন, দাম এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে সিএমএফ ফোন ১ মডেলের দাম এবং লভ্যতা

সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটের বেস ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি মডেলের দাম রাখা হয়েছে ১৫,৯৯৯ টাকা। ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও পাওয়া যাচ্ছে, যার দাম ১৭,৯৯৯ টাকা। এটি ব্ল্যাক, ব্লু, লাইট গ্রিন এবং অরেঞ্জ কালার অপশনে আগামী ১২ জুলাই দুপুর ১২টা থেকে সিএমএফ ইন্ডিয়া ওয়েবসাইট এবং ফ্লিপকার্টের সাইটে পাওয়া যাবে।

বিশেষ ব্যাঙ্ক অফার সহ সিএমএফ ফোন ১ মডেলের বেস ভ্যারিয়েন্টটি ১৪,৯৯৯ টাকা এবং টপ-এন্ড মডেলের জন্য ১৬,৯৯৯ টাকায় কেনা যাবে৷ হ্যান্ডসেটটি ১,৪৯৯ টাকা দামের একটি কেস এবং ৭৯৯ টাকা দামের একটি স্ট্যান্ড সহ বিভিন্ন অ্যাক্সেসরি সহ এসেছে৷ এটি ৭৯৯ টাকায় একটি ল্যানিয়ার্ড ক্যাবল এবং ৭৯৯ টাকায় একটি কার্ড কেসের সাথে কেনা যেতে পারে৷ সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটের সীমিত ইউনিট বিক্রির জন্য ৯ জুলাই বেঙ্গালুরুর লুলু মলে সন্ধ্যা ৭ টা থেকে পাওয়া যাবে৷ ফোনটি কিনলে প্রথম ১০০ জন গ্রাহক বিনামূল্যে সিএমএফ বাডস পাবেন।

সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটের স্পেসিফিকেশন এবং ফিচার

ডুয়েল-সিম (ন্যানো) সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটটি ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড এলটিপিএস ডিসপ্লে থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, সিএমএফ ফোন ১ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ ৫জি অক্টা-কোর প্রসেসর রয়েছে, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। তবে এই হ্যান্ডসেটে র‍্যাম বুস্টার ফিচারের সাহায্যে ১৬ জিবি র‍্যাম এবং ২ টিবি পর্যন্ত স্টোরেজ সাপোর্ট করে। সিএমএফ ফোন ১ অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক নাথিং ওএস ২.৬ কাস্টম স্কিনে রান করে। এটি দুই বছরের বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ গ্রহণ করবে বলে নিশ্চিত করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২x জুম সহ একটি পোর্ট্রেট সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

সিএমএফ ফোন ১ স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। নিরাপত্তার জন্য, এটিতে একটি অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত রয়েছে। আর ধুলো এবং জল প্রতিরোধের জন্য ডিভাইসটি আইপি৫২ রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, সিএমএফ ফোন ১ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। হ্যান্ডসেটটি একবার চার্জে দুই দিন পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারে বলে দাবি করা হয়েছে। কোম্পানি দাবি করেছে যে, এটি ২০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করা যেতে পারে। ডিভাইসটির পরিমাপ ১৬৪x৮x৭.৭ মিলিমিটার এবং ওজন ১৯৭ গ্রাম। ভিগান লেদার অপশনটির পুরুত্ব ৯ মিলিমিটার এবং এর ওজন ২০২ গ্রাম।

সিএমএফ ফোন ১ একাধিক কালার অপশন, উপকরণ এবং ফিনিশগুলিতে ইন্টারচেঞ্জেবল কভারগুলির সাথে এসেছে৷ ইউজাররা ব্যাক কেস অদলবদল করতে পারেন এবং পার্সোনালাইড লুক তৈরি করতে কাস্টম অ্যাটাচেবল অ্যাক্সেসরিগুলি যোগ করতে পারেন। ব্লু এবং অরেঞ্জ রিয়ার প্যানেলে একটি ভিগান লেদারের স্তর রয়েছে যা হ্যান্ডসেটের ওজনকে কিছুটা বাড়িয়ে দিয়েছে।