দুর্দান্ত AI ফিচার্সের সঙ্গে লঞ্চ হল Nubia Z60S Pro স্মার্টফোন, ডিজাইন দেখলে প্রেমে পড়বেন

নুবিয়া জেড৬০এস প্রো ফোনটি এল মার্কেটে। এতে একাধিক আপগ্রেড রয়েছে। তবে, এর মূল ডিজাইন এবং বেশকিছু বৈশিষ্ট্য পূর্বসূরির মতো। ফোনটি বিভিন্ন এআই ফিচারও অফার করে।

Nubia Z60S Pro Launched In China With Ai Features

নুবিয়া আজ চীনে তাদের লেটেস্ট নুবিয়া জেড৬০ আল্ট্রা লিডিং এডিশন লঞ্চ করেছে। এর পাশাপাশি, ব্র্যান্ডটি গত বছরের নুবিয়া জেড৫০এস প্রো ফোনের উত্তরসূরি হিসেবে নুবিয়া জেড৬০এস প্রো মডেলটিও উন্মোচন করেছে। লেটেস্ট ডিভাইসটিতে কিছু ক্রমবর্ধমান পরিবর্তন থাকলেও, এতে তার পূর্বসূরির মতোই ডিজাইন এবং বেশিরভাগ বৈশিষ্ট্য বজায় রয়েছে। আসুন তাহলে নুবিয়া জেড৬০এস প্রো ফোনের দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

নুবিয়া জেড৬০এস প্রো ফোনের স্পেসিফিকেশন

নুবিয়া জেড৬০এস প্রো হ্যান্ডসেটে একটি ফ্ল্যাট ফ্রেম এবং রিয়ার প্যানেলে একটি প্রসারিত বৃত্তাকার ক্যামেরা মডিউল সহ বক্সি ডিজাইন দেখা যায়। ছবি তোলার জন্য এতে একটি ডেডিকেটেড বাটন রয়েছে। ফোনের সামনের দিকে ৬.৮ ইঞ্চির ওলেড ডিসপ্লে রয়েছে, যা আল্ট্রা-স্লিম বেজেল দ্বারা বেষ্টিত। এটি ১.৫কে রেজোলিউশন, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ক্ষতির বিরুদ্ধে সুরক্ষার জন্য স্ক্রিনটির ওপর লংক্সি টেকসই গ্লাসের আবরণ রয়েছে। এছাড়াও রয়েছে ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ফটোগ্রাফির জন্য, নুবিয়া জেড৬০এস প্রো ফোনের কোয়াড ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯০৬ ১/১.৫৬ প্রাইমারি সেন্সর ওআইএস সহ, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৮ মেগাপিক্সেলের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন-সক্ষম টেলিফটো ইউনিট এবং একটি ২.৫ সেমি সুপার ম্যাক্রো সেন্সর রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করছে। স্মার্টফোনটি নিওভিশন এআই ফটোগ্রাফি সিস্টেম ২.০ অফার করে, যা ম্যাজিক ইরেজার, এআই ব্লার, আল্ট্রা-ওয়াইড সিনেমা ফরম্যাট এবং স্টার স্কাই অ্যালগরিদমের মতো একগুচ্ছ এআই ফিচার অফার করে।

পারফরম্যান্সের জন্য, নুবিয়া জেড৬০এস প্রো ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরে চলে। এটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটি ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,১০০ এমএএইচ ব্যাটারি ইউনিট সহ এসেছে। এটি ব্যাটারির আয়ু বাড়াতে এআই জিরো পাওয়ার খরচের সাথে এসেছে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে। নুবিয়া জেড৬০এস প্রো ফোনে দ্বি-মুখী স্যাটেলাইট সংযোগ, ব্লুটুথ ৫.৩, ওয়াইফাই-৬ই এবং ইউএসবি-সি পোর্ট সহ শক্তিশালী সংযোগ রয়েছে।

নুবিয়া জেড৬০এস প্রো ফোনের দাম এবং লভ্যতা

নুবিয়া জেড৬০এস প্রো ফোনের বেস ৮ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৫০০ টাকা)। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৯৫০ টাকা)। এছাড়া, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি যথাক্রমে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪২,৫৫০ টাকা) এবং ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৪৫০ টাকা) মূল্যে কেনা যাবে। ডিভাইসটি গ্লোবাল মার্কেটে আসবে কিনা, তা এখনও জানা যায়নি।