OnePlus Nord 4 ফোনে এল AI ক্যামেরা ফিচার, ছবি তোলার সময় চোখ বন্ধ থাকলেও ঠিক করে নেওয়া যাবে

ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের জন্য আসা এই আপডেটের বিশেষ দিক হল, এটি নতুন এআই বেস্ট ফেস ফিচার নিয়ে এসেছে, যা আপনার চোখ বন্ধ থাকলে আপনার সতর্ক করবে এবং এভাবে ছবিকে ভালো করে তুলবে।

Oneplus Nord 4 Receives Biggest Software Update Brings Ai Camera Feature

ওয়ানপ্লাস এই মাসের শুরুতে ওয়ানপ্লাস নর্ড ৪ স্মার্টফোন লঞ্চ করেছিল। সংস্থাটি এখন এই ডিভাইসের জন্য প্রথম সফ্টওয়্যার আপডেট রিলিজ করল। অ্যান্ড্রয়েড অথোরিটির একটি রিপোর্ট অনুসারে, ওয়ানপ্লাস নর্ড ৪ এর জন্য অক্সিজেন ওএস ভার্সন ১৪.১.০.৩২০ রোল আউট করা হয়েছে। এই আপডেটের মাধ্যমে এআই বেস্ট ফেস ফিচার যুক্ত হবে, যা ব্যক্তির মুখের অভিব্যক্তি সনাক্ত করতে পারে এবং গ্রুপে তোলা ছবি আরও ভালো করে তোলা। এই আপডেটটি ভারত, ইউরোপ এবং অন্যান্য দেশে রোল আউট করা হয়েছে।

ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের জন্য এল প্রথম আপডেট

নতুন আপডেটটি ফোনের সিস্টেমে স্থিতিশীলতা আনবে এবং পারফরম্যান্স উন্নত করবে। এছাড়া এই আপডেট প্রোএক্সডিআর ফটোগুলির জন্য অ্যান্ড্রয়েডের আল্ট্রা এইচডিআর সমর্থন নিয়ে আসে। তবে ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের জন্য আসা এই আপডেটের বিশেষ দিক হল, এটি নতুন এআই বেস্ট ফেস ফিচার নিয়ে এসেছে, যা আপনার চোখ বন্ধ থাকলে আপনার সতর্ক করবে এবং এভাবে ছবিকে ভালো করে তুলবে।

ওয়ানপ্লাস নর্ড ৪ এর দাম

ওয়ানপ্লাস নর্ড ৪ তিনটি ভ্যারিয়েন্টে এসেছে – ৮ জিবি+১২৮ জিবি, ৮ জিবি+২৫৬ জিবি, এবং ১২জিবি+২৫৬ জিবি‌। আর এদের দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা, ৩২,৯৯৯ টাকা এবং ৩৫,৯৯৯ টাকা। স্মার্টফোনটি মার্কিউরিয়াল সিলভার, অবসিডিয়ান মিডনাইট এবং ওয়েসিস গ্রিন কালারে কেনা যাবে।

ওয়ানপ্লাস নর্ড ৪ এর বিশেষত্ব

এই স্মার্টফোনে আছে ৬.৪৭ ইঞ্চির সুপার ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে যার রেজোলিউশন ২৭৭২x১২৪০ পিক্সেল। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ চিপসেট ও অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম উপস্থিত। ক্যামেরার কথা বললে, এতে একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যার মধ্যে ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটিআইএ প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স রয়েছে। সেলফির জন্য, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।