Xiaomi Mix Flip: সেকি! বিশ্ব বাজারে দ্বিগুণ দামে লঞ্চ হবে শাওমির প্রথম ফ্লিপ ফোন

শাওমি এই মাসের শুরুতে চীনে শাওমি মিক্স ফ্লিপ স্মার্টফোন লঞ্চ করেছে। এটি ব্র্যান্ডটির প্রথম ক্ল্যামশেল স্টাইলের ফোল্ডেবল ফোন। এর পাশাপাশি, কোম্পানি শাওমি মিক্স ফোল্ড ৪…

Xiaomi Mix Flip Global Market Launch Date Price Revealed

শাওমি এই মাসের শুরুতে চীনে শাওমি মিক্স ফ্লিপ স্মার্টফোন লঞ্চ করেছে। এটি ব্র্যান্ডটির প্রথম ক্ল্যামশেল স্টাইলের ফোল্ডেবল ফোন। এর পাশাপাশি, কোম্পানি শাওমি মিক্স ফোল্ড ৪ এবং রেডমি কে৭০ আল্ট্রা মডেলের উপর থেকেও পর্দা সরিয়েছে। রিপোর্ট অনুসারে, শাওমি মিক্স ফ্লিপ শীঘ্রই বিশ্ব বাজারে আসবে। কোম্পানির এক কর্তা শাওমি মিক্স ফ্লিপের লঞ্চের তারিখ এবং মূল্যও প্রকাশ করেছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ও ৪.০১-ইঞ্চি সেকেন্ডারি অ্যামোলেড স্ক্রিন রয়েছে।

শাওমি মিক্স ফ্লিপ এর গ্লোবাল লঞ্চের তারিখ (সম্ভাব্য)

শাওমি বুলগেরিয়ার কান্ট্রি ম্যানেজার গ্লোবাল মার্কেটে শাওমি মিক্স ফ্লিপ ফোনের লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ১৫ আগস্টের পর পূর্ব ইউরোপে স্মার্টফোনটি বিক্রির জন্য উপলব্ধ হবে। অর্থাৎ আগস্টের শুরুতে বিশ্ব বাজারে লঞ্চ হবে শাওমি মিক্স ফ্লিপ।

বিশ্ববাজারে শাওমি মিক্স ফ্লিপ ফোনের দাম

জানা গেছে ইউরোপে শাওমি মিক্স ফ্লিপ ফোনের দাম ২৬০০ বিজিএন (প্রায় ১,২০,৮০০ টাকা) রাখা হবে। যা ইউরোপে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ এর দামের চেয়েও বেশি। স্যামসাংয়ের ফোনটির প্রারম্ভিক মূল্য ১,২০০ ইউরো (প্রায় ১,০৯,৩০০ টাকা)। উল্লেখ্য, চীনে শাওমি মিক্স ফ্লিপ ডিভাইসের বেস স্টোরেজের দাম ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৯,৩০০ টাকা)।

শাওমি মিক্স ফ্লিপ এর ফিচার ও‌ স্পেসিফিকেশন

১৯ জুলাই চীনে লঞ্চ হওয়া শাওমি মিক্স ফ্লিপ ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে চলে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৮৬ ইঞ্চি ১.৫কে (১২২৪x২৯১২ পিক্সেল) প্রাইমারি অ্যামোলেড স্ক্রিন‌ উপস্থিত। সাথে আছে ৪.০১ ইঞ্চি ১.৫কে (১৩৯২ x ১২৮০ পিক্সেল) রেজোলিউশনের অ্যামোলেড কভার স্ক্রিন। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ও ১৬ জিবি পর্যন্ত র‌্যাম।

ক্যামেরার কথা বললে, শাওমির প্রথম ক্ল্যামশেল-স্টাইলের ফোল্ডেবল ফোনটিতে ডুয়েল আউটার ক্যামেরা সেটআপ উপস্থিত, যার মধ্যে ৫০-মেগাপিক্সেল লাইট ফিউশন৮০০ প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেল ওমনিভিশন ওভি৬০এ৪০ সেন্সর রয়েছে। এই ক্যামেরাগুলি লাইকা দ্বারা ডেভেলপ করা হয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ওভি৩২বি সেন্সর।

শাওমি মিক্স ফ্লিপ ডিভাইসে ১ টেরাবাইট পর্যন্ত ইউএফএস ৪.০ ইনবিল্ট স্টোরেজ আছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাওয়া যাবে ৫জি, ৪জি এল‌টিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৪, এনএফসি, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্টের মতো বৈশিষ্ট্য।

শাওমি মিক্স ফ্লিপে টাইপ-সি পোর্ট এবং ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪৭৮০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এতে বায়োমেট্রিক অথেনটিকেশনের জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত।