নতুন বাইক কিনবেন? দেখতে পারেন এই তিন মোটরসাইকেল, কম দামে দারুণ পারফরম্যান্স

বাবা অথবা বন্ধুদের বাইক চালিয়ে হাত পাকানোর পর নিজের জন্য একটা ভাল মোটরসাইকেল কেনার শখ জাগে সবারই। বাজেট বাধা হয়ে না দাঁড়ালে সে ক্ষেত্রে নতুন…

Top 3 Bikes You Can Buy In 2024

বাবা অথবা বন্ধুদের বাইক চালিয়ে হাত পাকানোর পর নিজের জন্য একটা ভাল মোটরসাইকেল কেনার শখ জাগে সবারই। বাজেট বাধা হয়ে না দাঁড়ালে সে ক্ষেত্রে নতুন প্রজন্মের প্রথম পছন্দ হল, সহজে চালানো যায় এবং দুর্দান্ত পারফরম্যান্স — এমন বাইকের। নতুন চালকদের জন্য ভারতের বাজারে এখন বিকল্পের অভাব নেই। চলুন দেখে নিই সেগুলির মধ্যে সেরা বাইক কোনগুলো।

সুজুকি জিক্সার এসএফ

যদি বাজেটের মধ্যে স্পোর্টস বাইকে কিনতে চান, তাহলে সুজুকি জিক্সার এসএফ-এর থেকে ভাল বিকল্প নেই। কারণ এটি ফুল-ফেয়ার্ড বাইক হলেও রাইডিং পোশ্চার আরামদায়ক। সোজা হয়ে চালানো যায়৷ পিঠে বেশি চাপ পড়ে না। খুব আন্ডাররেটেড বাইক বলা চলে। ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ১৩.৫ বিএইচপি ক্ষমতা ও ১৪ এনএম টর্ক পাওয়া যায়। দাম ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি

বর্তমানে ভারতের সবচেয়ে শক্তিশালী ১৬০ সিসির বাইক হল টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি। নজরকাড়া স্টাইল, দুর্দান্ত ফিচার্স, ও অসাধারণ পারফরম্যান্সের কারণে তরুণ প্রজন্মের কাছে এই স্ট্রিটফাইটার বাইকটি জনপ্রিয় হয়ে উঠেছে। এটির ১৫৯ সিসি ফোর ভাল্ভ, অয়েল কুল্ড ইঞ্জিন ১৭.৫ বিএইচপি ও ১৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সাথে রয়েছে ফাইভ স্পিড গিয়ারবক্স। কিনতে খরচ হবে ১.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

হিরো এক্সপালস ২০০ ৪ভি

প্রথম দু’টো বাইকের থেকে সম্পূর্ণ আলাদা হিরোর এই মডেলটি। দেশের সবচেয়ে সস্তা অ্যাডভেঞ্চার বাইক হিসেবে পরিচিত এক্সপালস ২০০ ৪ভি। অফ-রোডে সাবলীলভাবে চলার ক্ষমতা মোটরসাইকেলটির বিশেষত্ব। চালাতেও খুব আরাম। এটির ১৯৯ সিসি ফোর ভাল্ভ, অয়েল কুল্ড ইঞ্জিনের আউটপুট ১৯ বিএইচপি এবং ১৭ এনএম। গিয়ারের সংখ্যা পাঁচ। বাইকটি ভারতে বর্তমানে ১.৪৬ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিক্রি হচ্ছে।