Lava Yuva Star: চীনা ব্র্যান্ডদের ঘুম ছুটবে, মাত্র ৫,৯৯৯ টাকায় দেশী স্মার্টফোন আনছে লাভা

শীঘ্রই বাজারে আসছে লাভার নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন, লাভা যুবা স্টার ৪জি। লঞ্চের আগে ফাঁস হল ডিভাইসটির প্যাকেজিং বক্সের লাইভ ইমেজ এবং অফিশিয়াল পোস্টার।

Lava Yuva Star 4G Specs And Price Leak Before Launch

সুপরিচিত ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা একটি নতুন বাজেট রেঞ্জের হ্যান্ডসেট, লাভা যুবা স্টার ৪জি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। যদিও কোম্পানি এই বিষয়ে গোপনীয়তা বজায় রেখেছে, তবে আনুষ্ঠানিক ঘোষণার আগেই এখন এক নির্ভরযোগ্য টিপস্টার লাভা যুবা স্টার ৪জি ফোনের রিটেইল বক্সের ছবি এবং অফিসিয়াল পোস্টার শেয়ার করেছেন। এই ফাঁস হওয়া ছবিগুলি থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

লাভা যুবা স্টার ৪জি ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পারস গুগলানির শেয়ার করা ছবি অনুযায়ী, লাভা যুবা স্টার ৪জি ফোনে ৬.৭৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে থাকবে, যা স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ফোনটির সেলফি ক্যামেরাটি স্ক্রিনের ওপর একটি নচের মধ্যে অবস্থান করবে এবং ব্যবহারকারীদের কাছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বা ফেসিয়াল রিকগনিশন ব্যবহার করে ডিভাইসটি আনলক করার অপশন থাকবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, লাভা যুবা স্টার ৪জি হ্যান্ডসেটটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ অক্টা-কোর প্রসেসরে চলবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৪ গো এডিশনে রান করবে। ফটোগ্রাফির জন্য, লাভা যুবা স্টার ৪জি ফোনের রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে সেলফির জন্য একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে। আর ফাঁস হওয়া রিটেইল বক্সের ছবিটি ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারির দিকেও ইঙ্গিত দেয়।

ডিজাইন অনুসারে, ফাঁস হওয়া অফিসিয়াল পোস্টার থেকে জানা গেছে যে ফোনটিতে ফ্ল্যাট এজ থাকবে এবং পিছনে গ্লসি ফিনিশ দেখা যাবে। গোলাকার কোন সমন্বিত বর্গাকার ক্যামেরা মডিউলটির মধ্যে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। তবে সম্ভবত পোস্টার থেকে সামনে আসা সবচেয়ে উল্লেখযোগ্য তথ্যটি হল ফোনের মূল্য। বলা হচ্ছে যে লাভা যুবা স্টার ৪জি মাত্র ৫,৯৯৯ টাকায় এদেশের বাজারে লঞ্চ হবে।

যদিও এই ফাঁসগুলি লাভা যুবা স্টার ৪জি ফোনটির সর্ম্পকে বিস্তারিত তথ্য অফার করে, তবে এটা মনে রাখতে হবে যে কোম্পানি আনুষ্ঠানিকভাবে এই বিবরণগুলির কোনটিই এখনও নিশ্চিত করেনি। ডিভাইসটির উপলব্ধতা সম্পর্কেও এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। যদিও টিপস্টার বলেছেন যে এটি ইতিমধ্যেই অফলাইন রিটেইল স্টোরগুলিতে উপলব্ধ।