লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল Samsung Galaxy G Fold 6 Slim

Samsung Galaxy Z Fold 6 Slim ফোনটিকে বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে স্যামসাং। তবে তার আগেই ফোনটিকে কোরিয়ার এক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে।

Samsung Galaxy G Fold 6 Slim Spotted On The Korean Testing Research Institute For Chemical Industry

স্যামসাং 2019 সাল থেকে প্রতি বছর ধারাবাহিকভাবে একটি বুক-স্টাইল ফোল্ডেবল ফোন প্রকাশ করেছে। আর এখন, কোম্পানিটি ষষ্ঠ-প্রজন্মের সিরিজে একটি দ্বিতীয় বুক-স্টাইল ফোল্ডেবল যুক্ত করে তাদের লাইনআপকে প্রসারিত করবে বলে আশা করা হচ্ছে, এটি সম্ভবত Samsung Galaxy Z Fold 6 Slim নামে বাজারে আসবে। আনুষ্ঠানিক ঘোষণার আগেই এখন, কোরিয়ার কেটিআর (KTR) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে Samsung Galaxy Z Fold 6 Slim ফোনটিকে দেখা গেছে। আসুন এই ডিভাইসটির সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Fold 6 Slim পেল KTR সার্টিফিকেশন

কোরিয়ান টেস্টিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রি (KTR) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে SM-F958N মডেল নম্বর সহ একটি স্যামসাং ডিভাইসকে দেখা গেছে। এই মডেল নম্বরটি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 6 ফোনের SM-F956N মডেল নম্বরের সাথে সাদৃশ্যপূর্ণ, তাই মনে করা হচ্ছে এটি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 6 স্লিম হতে পারে। এই সার্টিফিকেশনটি নির্দেশ করে যে, ডিভাইসটি দক্ষিণ কোরিয়ায় উপলব্ধ হবে৷

দক্ষিণ কোরিয়ান প্রকাশনার রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 6 স্লিম সেদেশে আগামী 25 সেপ্টেম্বর লঞ্চ হতে পারে। এটি চীনে স্যামসাং গ্যালাক্সি ডাব্লিউ25 হিসাবে আত্মপ্রকাশ করতে পারে, যা হুয়াওয়ে (Huawei) এবং অনর (Honor) এর মতো ব্র্যান্ডের আসন্ন ফোল্ডেবলের সাথে প্রতিযোগিতা করবে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য বাজারে ফোনটির উপলব্ধতা এখনও অনিশ্চিত রয়ে গেছে।

নাম থেকেই বোঝা যাচ্ছে যে, Samsung Galaxy Z Fold 6 Slim সম্প্রতি প্রকাশিত Samsung Galaxy Z Fold 6 ফোনের একটি ‘Slim’ সংস্করণ হবে। এটি স্যামসাংয়ের এখনও পর্যন্ত সবচেয়ে স্লিম ফোল্ডেবল হতে পারে, তবে এটি সম্ভবত Honor Magic V3 ফোনের মতো স্লিম হবে না। শোনা যাচ্ছে যে Samsung Galaxy Z Fold 6 Slim সংস্করণ 10 মিলিমিটারের হতে পারে, যা Galaxy Z Fold 6 এর 12.1 মিলিমিটারের তুলনায় যথেষ্ট কম।

তবে, প্রতিবেদনে দাবি করা হয়েছে Samsung Galaxy Z Fold 6 Slim ফোনটি এস পেন (S Pen) সাপোর্ট করবে না। কম পুরুত্ব অর্জনের জন্য, স্যামসাং এস পেন কম্পার্টমেন্ট এবং এস পেন ফাংশনালিটির জন্য প্রয়োজনীয় 0.3 মিমি ডিজিটাইজার ফিল্ম সরিয়ে দিয়েছে বলে জানা গেছে। যদিও অন্যান্য নির্মাতারা ফিচারগুলিকে বাদ না দিয়ে পুরুত্ব কমাতে সক্ষম হয়েছে, সেখানে এই পদক্ষেপটি Samsung Galaxy Z Fold Slim কে তার সমকক্ষ Samsung Galaxy Z Fold 6 এর থেকে আরও আলাদা করার উদ্দেশ্যে হতে পারে। তবে মনে রাখবেন এটি এখনও জল্পনা, তাই তথ্যগুলি বাস্তবায়িত হবে কিনা তা সময়ই বলবে।