R15 ভুলে যাবেন, নতুন Triumph Daytona লঞ্চ হল দেশে, কত দাম এই বাইকের

Triumph অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ করল তাদের বহু প্রতীক্ষিত সুপারস্পোর্টস বাইক Daytona 660। জনপ্রিয় Tiger Sport 660 ও Trident 660 রোডস্টারের প্ল্যাটফর্মের উপর ভিত্তি…

Triumph Daytona 660 launched in India price rs 9.72 lakh

Triumph অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ করল তাদের বহু প্রতীক্ষিত সুপারস্পোর্টস বাইক Daytona 660। জনপ্রিয় Tiger Sport 660 ও Trident 660 রোডস্টারের প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে এই অত্যাধুনিক মোটরসাইকেল। লিজেন্ডারি ডেটোনার নতুন সংস্করণটির দাম রাখা হয়েছে 9.72 লাখ টাকা (এক্স-শোরুম)। এটি স্নোডোনিয়া হোয়াইট, স্যাটিন গ্রানাইট, ও কার্নিভাল রেড কালার অপশনে উপলব্ধ।

প্রিডিসেসরের থেকে সম্পূর্ণ আলাদা দেখতে হলেও, নতুন মডেলটিতে Daytona 775-এর স্টাইলিং এলিমেন্ট লক্ষ্য করা যায়। এতে ট্রান্সপ্যারেন্ট উইন্ডস্ক্রিনের সঙ্গে স্প্লিট এলইডি হেডলাইট সেটআপ রয়েছে। ফুয়েল ট্যাংকের ধার বরাবর শার্প লাইন নজরে আসে। এককথায়, হার্ডকোর সুপারস্পোর্টস বাইকের থেকে স্পোর্টস ট্যুরারের মতোই লুকস নতুন Triumph Daytona 660-এ।

ট্রাইডেন্ট ও টাইগার স্পোর্টসের মতো ডেটোনায় 660 সিসি ইনলাইন তিন সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা থেকে 11,250 আরপিএম গতিতে 95 বিএইচপি শক্তি এবং 8,250 আরপিএম গতিতে 69 এনএম টর্ক পাওয়া যাবে। দামী বাইক হওয়ার কারণে প্রিমিয়াম হার্ডওয়্যার সেটআপ দেখা যাবে এতে। 41 মিমি Showa SFF-BP ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টমেন্ট সহ Showa মোনোশক রয়েছে। ব্রেকিংয়ের জন্য সামনে 310 মিমি টুইন এবং পেছনে 230 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক বর্তমান।

Triumph Daytona 660 অত্যাধুনিক ফিচার্সে ভর্তি। ফুল-এলইডি লাইটিং, ডুয়াল চ্যানেল এবিএস, ব্লুটুথ কানেক্টিভিটি ও টার্ন বাই নেভিগেশন সহ টিএফটি কালার ডিসপ্লে, তিনটি রাইডিং মোড (রেইন, রোড ও স্পোর্ট, সিক্স স্পিড গিয়ার বক্স এবং মাল্টিপ্লেট স্লিপার ক্লাচ অফার করে এই বাইক।