Top 5 Scooters: ভারতের সেরা পাঁচ স্কুটার, সুন্দর মাইলেজ সহ পাবেন জীবনভর সার্ভিস

ভারতে দিন দিন বাড়ছে স্কুটারের ব্যবহার। সিটের তলায় জরুরি জিনিসপত্র রাখার জায়গা অন্যতম একটি কারণ যার কারণে স্কুটির চাহিদা বাড়ছে। এছাড়াও, বাইকের থেকেও সহজে চালানো…

top 5 scooters to buy in 2024 under rs 1 lakh

ভারতে দিন দিন বাড়ছে স্কুটারের ব্যবহার। সিটের তলায় জরুরি জিনিসপত্র রাখার জায়গা অন্যতম একটি কারণ যার কারণে স্কুটির চাহিদা বাড়ছে। এছাড়াও, বাইকের থেকেও সহজে চালানো যায় বলে নতুন রাইডারদের কাছে স্কুটারের গ্রহণযোগ্যতা বেশি। আপনিও যদি একটি স্কুটি কেনার পরিকল্পনা করেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে দেশের পাঁচ সেরা মডেলের সন্ধান রইল।

তালিকার সর্বপ্রথমে Honda Activa 6G-এর কথা বলতে হয়। বর্তমানে এটি দেশের বেস্ট সেলিং স্কুটার। এক লিটার পেট্রোলে সহজেই 50 কিলোমিটার পথ চালানো যায়। ওজন বেশি নয়, মাত্র 107 কেজি। কলকাতায় Activa 6G কিনতে এখন খরচ পড়বে 78,719 টাকা (এক্স-শোরুম)।

ডিজাইন ও টেকনোলজির জন্য TVS Ntorq আমরা দ্বিতীয় স্থানে রেখেছি। তরুণ প্রজন্মের অত্যন্ত পছন্দের এই স্কুটার প্রতি লিটারে 40 কিলোমিটারের আশেপাশে মাইলেজ দেয়। কার্ব ওয়েট 126 কেজি। একাধিক ভ্যারিয়েন্টে উপলব্ধ এনটর্ক। কলকাতায় ডিস্ক ভ্যারিয়েন্টের দাম 92,914 টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন : AI প্রযুক্তির দুর্দান্ত ফোল্ডেবল স্মার্টফোন আনছে এই সংস্থা, চাপে পড়বে Samsung

তিন নম্বরে Suzuki Access। বর্তমানে এটি ভারতের তৃতীয় সর্বাধিক বিক্রিত স্কুটার। রেট্রো ডিজাইন ও রিফাইন্ড ইঞ্জিন গাড়িটির ইউএসপি। 1 লিটার পেট্রোলে 50 কিলোমিটার পথ চলতে পারে। এই শহরে দাম 82,361 টাকা (এক্স-শোরুম)।

TVS Jupiter চতুর্থ স্থানে রেখেছি আমরা। গত মাসে এটির 110 সিসি ভার্সন নতুন অবতারে লঞ্চ হয়েছে। নয়া মডেলটির আগমনে Activa বেশ চাপে পড়েছে। দাম 77,200 টাকা (এক্স-শোরুম)। স্কুটারটি লিটারে ৫০ কিলোমিটার মাইলেজ দিতে পারে। আর পঞ্চম তথা সর্বশেষ মডেল হল Yamaha Fascino। রেট্রো লুকের এই লাইটওয়েট স্কুটার থেকে ৫০ কিলোমিটার মাইলেজ পাওয়া যায়। কিনতে খরচ হবে 82,350 টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন : সস্তায় Honor Pad X8a ভারতে লঞ্চ হল, 8 জিবি র‌্যাম সহ পাবেন 8300mAh ব্যাটারি

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন