Oppo K9 5G ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, জানুন দাম

Avatar

Published on:

পূর্ব ঘোষণা মতই আজ নিজের ঘরোয়া বাজারে একটি ইভেন্টের আয়োজন করেছিল জনপ্রিয় চীনা ব্র্যান্ড Oppo, যেখানে স্মার্টটিভি, স্মার্টব্র্যান্ডের ভাইটালিটি এডিশন এবং Enco Air নামক TWS-এর মত একগুচ্ছ প্রোডাক্ট লঞ্চ হয়েছে। তবে এই ইভেন্টের মূল আকর্ষণ ছিল নতুন Oppo K9 5G স্মার্টফোনটি। এই নতুন স্মার্টফোনটিতে 5G কানেক্টিভিটি ছাড়াও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি চিপসেট, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। তাছাড়া এই অপ্পো কে৯ ৫ হ্যান্ডসেটটিতে তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য 3D লিকুইড কুল সিস্টেমের মত ফিচারও বর্তমান। আসুন দেখে নিই এই Oppo K9 5G ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন।

Oppo K9 5G-এর স্পেসিফিকেশন:

অপ্পো-র 5G স্মার্টফোনের তালিকায় সংযোজিত এই নতুন ফোনটিতে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। এছাড়া এই ডিসপ্লে ৯১.৭% স্ক্রিন-টু-বডি রেশিও, ২০:৯ আসপেক্ট রেশিও এবং ৪১০ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করবে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর এবং সাথে আছে অ্যাড্রিনো ৬২০ জিপিইউ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১-এ চলবে।

Oppo K9 5G হ্যান্ডসেটটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এটি ৩৫ মিনিটের মধ্যে ফোনকে ফুল চার্জ করে দেয় এবং ৫ মিনিটের চার্জে ২ ঘন্টার ব্যাটারি লাইফ অফার করে বলে নির্মাতা সংস্থার দাবি।

ফটোগ্রাফির ক্ষেত্রে, অপ্পো কে৯ ৫জি-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যেখানে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার যুক্ত ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার লেন্স রয়েছে। আবার সেলফি তোলা বা ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যার অ্যাপারচার এফ/২.৪।

অন্যান্য ফিচারের কথা বললে, এই হ্যান্ডসেটে গেমিংয়ের দরুন তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখার জন্য 3D লিকুইড কুল সিস্টেম (VC লিকুইড কুল টেম্পারেচার সিঙ্ক কপার প্লেট এবং মাল্টি-লেয়ার টেম্পারেচার কন্ডাক্টিভ গ্রাফাইট শীট) রয়েছে। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই ৫, ব্লুটুথ প্রযুক্তি, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। তাছাড়া ফোনটিতে জিওম্যাগনেটিক সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সিলোমিটার, গ্র্যাভিটি সেন্সর এবং জাইরোস্কোপ বর্তমান। আবার সিকিউরিটির জন্য আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। স্মার্টফোনটির পরিমাপ ১৫৯.১×৭৩.৪×৭.৯ মিমি এবং ওজন ১৭২ গ্রাম; এটি ব্ল্যাক এবং গ্রেডিয়েন্ট রঙে পাওয়া যাবে।

Oppo K9 5G-এর দাম, প্রাপ্যতা:

অপ্পো কে৯ ৫জি ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ (১২৮ জিবি এবং ২৫৬ জিবি) লঞ্চ হয়েছে। এক্ষেত্রে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজযুক্ত সংস্করণটির দাম ধার্য করা হয়েছে ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২২,০০০ টাকা), যেখানে ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,০০০ টাকা)-এর বিনিময়ে কেনা যাবে। চীনের বাইরে K9 5G কবে লঞ্চ হবে– সে বিষয়ে কিছুই জানায়নি Oppo।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥