HomeMobilesSamsung Galaxy F55 5G ফোনের দাম ও ফিচার্স ভারতে আসার আগেই ফাঁস...

Samsung Galaxy F55 5G ফোনের দাম ও ফিচার্স ভারতে আসার আগেই ফাঁস হল

Samsung Galaxy F55 5G নামে একটি নতুন স্মার্টফোন খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে। গতকালই এই Galaxy F সিরিজের ফোনটির কিছু রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা এর কালার অপশন এবং ডিজাইন প্রকাশ করেছে। এমনকি র‍্যাম ক্ষমতা, প্রসেসর এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যগুলির সাথে হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মেও হাজির হয়েছে। আর এখন একটি অনলাইন রিপোর্টে Samsung Galaxy F55 5G ফোনটির প্রধান স্পেসিফিকেশনের পাশাপাশি এর দামও প্রকাশ করা হয়েছে। আসন্ন এই স্যামসাং হ্যান্ডসেটটি কি কি অফার করতে চলেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F55 5G: দাম এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

দ্যটেকআউটলুক-এর রিপোর্ট নতুন অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এফ৫৫ ৫জি-এর তিনটি সংস্করণে ভারতে লঞ্চ হবে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এই মডেলগুলির দাম হবে যথাক্রমে ২৬,৯৯৯ টাকা, ২৯,৯৯৯ টাকা এবং ৩২,৯৯৯ টাকা। এছাড়া, স্যামসাং নির্দিষ্ট ব্যাঙ্কের কার্ডের সাথে ইনস্ট্যান্ট ডিসকাউন্টও প্রদান করবে বলে শোনা যাচ্ছে, যা প্রতিটি ভ্যারিয়েন্টের দাম প্রায় ২,০০০ টাকা কমিয়ে দেবে।

রিপোর্টে বলা হয়েছে যে, Samsung Galaxy F55 5G-তে একটি ভিগান বা কৃত্রিম লেদার নির্মিত ব্যাক প্যানেল থাকবে, যা তাপমাত্রার চরমতা, প্রসাধনী সামগ্রীর সংস্পর্শ এবং সূর্যের বিকিরণ এবং সল্ট স্প্রে প্রতিরোধের মতো একাধিক কঠোর পরীক্ষা সফলভাবে উত্তীর্ণ হয়েছে। ডিভাইসটি রেজিন ব্ল্যাক এবং অ্যাপ্রিকট ক্রাশ – এই দুটি কালারে পাওয়া যাবে বলে জানা গেছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy F55 5G ফোনটি ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড প্লাস (Super AMOLED+) ইনফিনিটি-ও ডিসপ্লের সাথে আসবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। এটি Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসরে চলবে জানা গেছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Samsung Galaxy F55 5G মডেলের পিছনে একটি ট্রিপল ক্যামেরা সিস্টেম থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং তৃতীয় একটি ২ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। আর ফোনের সামনে উচ্চ মানের সেলফির জন্য একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে৷ এটি এনহ্যান্সড নাইট ফটোগ্রাফি এবং সুপার এইচডিআর ভিডিওর মতো বৈশিষ্ট্যগুলি সাপোর্ট করবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy F55 5G স্মার্টফোনটি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।

নিরাপত্তার জন্য, Samsung Galaxy F55 5G ফোনে কেনক্স ভল্ট (Knox Vault) এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সবশেষে রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এই ডিভাইসটি চার বছরের ওএস আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে। যদিও প্রতিবেদনটিতে Samsung Galaxy F55 5G মডেলের কোনও নির্দিষ্ট লঞ্চের তারিখ উল্লেখ করা হয়নি, তবে যেহেতু কোম্পানি ইতিমধ্যেই হ্যান্ডসেটটিকে টিজ করা শুরু করেছে, তাই আশা করা যায় যে কয়েক সপ্তাহের মধ্যেই এটি লঞ্চ হবে।

RELATED ARTICLES

Most Popular