Nokia আনছে নতুন ক্ল্যাসিক ওয়্যারলেস সোলো‌ ইয়ারপিস

Avatar

Published on:

অন্যান্য স্মার্টফোন নির্মাণকারী কোম্পানির মতো জনপ্রিয় ব্র্যান্ড নোকিয়াও (Nokia) একের পর এক অডিও প্রোডাক্ট নিয়ে আসছে। শোনা যাচ্ছে, নোকিয়া (Nokia) একটি নতুন ওয়্যারলেস ব্লুটুথ সোলো ইয়ারপিস লঞ্চ করার পরিকল্পনা করছে, যার নাম বাডস সোলো প্লাস (Buds Solo+)। তবে নোকিয়া (Nokia) মানেই একেবারে সবার থেকে আলাদা। আধুনিক মানের প্রযুক্তির ওপর ভিত্তি করেও নোকিয়া (Nokia) এই ইয়ারবাডটিকে তাঁদের সেই পুরোনো যে সিঙ্গেল ইয়ারপিস ছিল ঠিক সেই রকমই ডিজাইন করেছে।

সর্বপ্রথম ড্রয়েড নিউজ (Droid News) ইয়ারবাডটির একটি ছবি প্রকাশ করে, সেখানে দেখা যায়, নোকিয়ার (Nokia) যে নিজস্বতা অর্থাৎ, একেবারে ওল্ড-স্কুল ক্লাসিক ডিজাইনে ইয়ারবাডটি তৈরী হয়েছে। ইয়ারবাডটি অবশ্যই সোলো, অর্থাৎ এক কানেই শুধু ব্যবহার করা যায়। বিভিন্ন স্বনামধন্য ব্যবসায়ী কিংবা যাদের অনেক ফোন কল আসে তাদেরকে এই ধরনের সোলো ইয়ারবাড ব্যবহার করতে দেখা যায়। ইয়ারবাডটিকে FCC সার্টিফিকেশন সাইটে দেখা গেছে যার ফলেই ইয়ারবাডটির নাম, ছবি, ফাংশন, ইউজার ম্যানুয়াল ইত্যাদি সম্পর্কে কিছু কিছু তথ্য জানা সম্ভব হয়।

প্রকাশিত ছবি থেকে নোকিয়া বাডস সোলো প্লাস (Nokia Buds Solo+) এর ডিজাইন অল্পবিস্তরই জানা গেছে। ইয়ারবাডটিকে কার্ভ ডিজাইনে তৈরী করা হয়েছে এবং ইয়ারবাডটির ওপরে আছে একটি বিশাল মাল্টি-ফাংশন বোতাম, সঙ্গে একটি ইয়ার হুক যার মাধ্যমে কানের সাথে ইয়ারবাডটিকে সংযুক্ত রাখা যায়। এছাড়াও ইয়ারপিসটির পাশে আছে ভলিউম রকার্স ও চার্জিং স্লট।

পাশাপাশি ইউজার ম্যানুয়াল থেকে এও জানা গেছে যে এটির প্রোডাক্ট কোড হল SB-201 এবং এটিকে নোকিয়া বাডস সোলো প্লাস (Nokia Buds Solo+) নামেই লঞ্চ করা হবে। এর মাল্টি-ফাংশন বোতামটিকে একবার চাপলে কল রিসিভ-এন্ড এবং মিউজিক প্লে-পজ্ করা যায়। এছাড়াও দু’বার চাপ দিলেও ফোনের অন্যান্য কার্যকারিতাকে নিয়ন্ত্রণ করা যায়। আপাতত ইয়ারপিসটি কেবল FCC সার্টিফিকেশন পেয়েছে। নোকিয়ার (Nokia) তরফ থেকে প্রোডাক্টির বিষয়ে এখনও কিছুই ঘোষণা করা হয়নি। আশা করা যায়, খুব শীঘ্রই সংস্থা ইয়ারপিসটি সম্বন্ধে বিস্তারিত তথ্য জানাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥