৬৬০০ টাকা থেকে Redmi Note 4, iPhone 6s, রিফার্বিশড ফোন কিনতে চাইলে সেরা ঠিকানা দেখে নিন

ইদানিংকালে একাধিক ই-কমার্স ওয়েবসাইটের দৌলতে নতুন ফোন কেনা খুব একটা কষ্টকর কিছু নয়। আপনি যেরকম ফিচার চাইছেন, সেই অনুযায়ী টাকা খরচ করলেই আপনার হাতে চলে…

ইদানিংকালে একাধিক ই-কমার্স ওয়েবসাইটের দৌলতে নতুন ফোন কেনা খুব একটা কষ্টকর কিছু নয়। আপনি যেরকম ফিচার চাইছেন, সেই অনুযায়ী টাকা খরচ করলেই আপনার হাতে চলে আসবে ঝকঝকে নতুন নজরকাড়া একটি স্মার্টফোন। কিন্তু মুশকিল তখনই হয়, যখন আপনি একগুচ্ছ অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ফোন কিনতে চাইলেও টাকা খরচ করতে বেশ অনিচ্ছুক থাকেন, অথবা পকেট ঠিকমতো সাথ দেয় না। আর যথোপযুক্ত গাঁটের কড়ি খরচ না করলে এখনকার দিনে ইচ্ছাপূরণ হওয়া তো বেশ দুঃসাধ্য ব্যাপার! তাহলে উপায় কী? এমত পরিস্থিতিতে আপনি একটি রিফার্বিশড (Refurbished) ফোন কেনার কথা ভাবতে পারেন।

নিঃসন্দেহে বলা যায় যে, অনেকটা টাকা ব্যয় না করেও সাধ পূরণ করার জন্য রিফার্বিশড ফোন কেনা একটি দুর্দান্ত উপায়। কারণ আসল ফোনের দামের চেয়ে এগুলির দাম অনেক কম হয়। তবে রিফার্বিশড মোবাইল ফোন কেনার আগে আপনার সেই ফোনের অ্যাক্সেসরিজ, সেটির বর্তমান হেলথ স্ট্যাটাস, স্ক্রিন, ব্যাটারি লাইফ, ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ জিনিসগুলি চেক করে নেওয়া উচিত।

কিন্তু প্রশ্ন হল, রিফার্বিশড ফোন কেনার সিদ্ধান্ত কি যথার্থই যুক্তিযুক্ত? এর উত্তর সম্পূর্ণভাবে নির্ভর করছে ইউজারের ওপর। ইউজার কি একেবারে নতুন টেকনোলজিসম্পন্ন একটি ফোন ব্যবহার করতে চাইছেন, নাকি শুধুমাত্র কাজ চালানোর জন্য তার হাতে একটি ফোন থাকলেই চলবে – এই সমস্ত বিষয়গুলির ওপরই নির্ভর করবে যে কোনো ব্যক্তির রিফার্বিশড ফোন কেনা উচিত না অনুচিত।

এখন আপনারা নিশ্চয়ই ভাবছেন যে রিফার্বিশড ফোন কিনতে চাইলে তা কোথা থেকে কেনা যাবে? সেই কথাই আজ আমরা আপনাদের এই প্রতিবেদনে জানাতে চলেছি। জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট Flipkart-এর 2Gud ওয়েবসাইটে আপনি Refurbished সেকশনে একাধিক স্মার্টফোনে পেয়ে যাবেন, যেগুলি দুর্দান্ত ছাড়ে কেনা যেতে পারে। নীচে এরকমই ৩ টি দুর্দান্ত মোবাইল ডিলের কথা উল্লেখ করা হল।

iPhone 6s

এই ফোনটির ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৪,৪৬৮ টাকা। তবে এটি এখন ৭০ শতাংশ বিপুল ছাড়ের সুবাদে ১২,৯৯৯ টাকায় কেনা যেতে পারে। আপনি এটি ইএমআই-তেও কিনতে পারেন। এর জন্য আপনাকে প্রতি মাসে ন্যূনতম ৪৪৫ টাকা দিতে হবে।

Redmi Note 4

এই ফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের প্রকৃত মূল্য ১১,৯৯৯ টাকা হলেও ২গুড থেকে ৪৫ শতাংশ ছাড় সহ এটি ৬,৫৯৮ টাকায় কেনা যাবে। এটি কেনার ক্ষেত্রে ইএমআই-এর সুবিধাও পাওয়া যাবে। এর জন্য আপনাকে প্রতি মাসে সর্বনিম্ন ২২৬ টাকা দিতে হবে।

iPhone 7

এই স্মার্টফোন মডেলটির ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৬,০০০ টাকা। তবে ৭৪ শতাংশ বিশাল ছাড়ের সুবাদে এখন এটি ১৪,৫২৯ টাকায় কেনা যেতে পারে। আপনি প্রতি মাসে ন্যূনতম ৪৯৭ টাকা ইএমআই দিয়েও এই ফোনটিকে পকেটস্থ করতে পারেন।