IQOO 9 নামে ভারতে লঞ্চ হতে পারে iQOO 8, জল্পনা বাড়াল খোদ সংস্থা

Avatar

Published on:

এমাসেই চীনের বাজারে পা রেখেছে iQOO 9 সিরিজটি। এই সিরিজের অধীনে iQOO 9 5G ও iQOO 9 Pro – এই দুটি ফ্ল্যাগশিপ ফোন বাজারে পা রেখেছে। চীনে লঞ্চের পর থেকেই ভারতে এই সিরিজের লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। সম্প্রতি সংস্থার সিইও-ও আশ্বাস দিয়েছেন যে, ভারতে খুব শীঘ্রই তারা হাজির করবেন iQOO 9 সিরিজটি। শোনা যাচ্ছিল বর্তমানে চলমান মোবাইল গেমিং টুর্নামেন্ট ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজের (BGMI) ফাইনালের সময়ই আইকোর তরফে এই দেশে নতুন সিরিজটি লঞ্চ করা হবে। সেইমতোই এখন চীনা সংস্থাটি বিজিএমআই গেমিং ইভেন্টেই প্রকাশ্যে আনল iQOO 9 সিরিজের একটি টিজার, যা ভারতের বাজারে আইকোর নতুন স্মার্টফোন সিরিজটির লঞ্চের ইঙ্গিতকে আরও জোরদার করেছে।

iQOO 9 সিরিজের স্মার্টফোনগুলি শীঘ্রই আসছে ভারতের বাজারে

আইকোর তরফে প্রকাশ্যে আনা টিজার থেকে জানা যাচ্ছে, আইকো ৯ ও আইকো ৯ প্রো ফোন দুটির ওপর থেকে শীঘ্রই পর্দা সরানো হবে। ছবিতে “কামিং সুন” কথাটি সেই দিকেই নির্দেশ করছে। এর সাথে টিজার উল্লেখ করা হয়েছে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির কয়েকটি প্রধান স্পেসিফিকেশনও।

জানা গেছে, iQOO 9 সিরিজের ফোনগুলির ভারতীয় ভ্যারিয়েন্টে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং ১২০ ওয়াট ফ্ল্যাশচার্জ সাপোর্ট। আবার টিজারে দেখতে পাওয়া গেছে, iQOO 9 Pro ফোনের পূর্বসূরি iQOO 8 কেও। এর থেকে মনে করা হচ্ছে ভারতে সংস্থাটি iQOO 9 নামে iQOO 8 কে (চীনে কিছুমাস আগে লঞ্চ হয়েছিল) লঞ্চ করবে। আর প্রো মডেলটি একই অর্থাৎ iQOO 9 Pro নামে এদেশেও আত্মপ্রকাশ করবে।

উল্লেখ্য, আইকো ভারতে iQOO 9 সিরিজের ল্যান্ডিং পেজও প্রকাশ করেছে। ল্যান্ডিং পেজ থেকেও ফোনগুলির স্পেসিফিকেশন জানা গেছে।

আইকো ৯ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (iQOO 9 Series Expected Specifications)

সত্যি যদি আইকো ৯ ফোনটি গতবছর চীনে লঞ্চ হওয়া আইকো ৮ এর টুইকড ভার্সন হয়, তাহলে এই ফোনে দেখা যাবে ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়া এতে পাওয়া যেতে পারে কোয়ালমকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য iQOO 9 ফোনের ব্যাকপ্যানেলে দেওয়া হতে পারে ৪৮ মেগাপিক্সেল + ১৩ মেগাপিক্সেল+ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর সেলফি ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে উপস্থিত থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি লেন্স।

অন্যদিকে, iQOO 9 Pro ফোনে ৬.৭৮ ইঞ্চির কোয়াডএইচডি+ কার্ভড এলটিপিও AMOLED ডিসপ্লে দেওয়া হবে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এরসাথে iQOO 9 Pro ফোনে পারফরম্যান্সের জন্য উপস্থিত থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ ভারতে আসবে। চীনে লঞ্চ হওয়া iQOO 9 Pro স্মার্টফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার ৷

সঙ্গে থাকুন ➥