বাজারে খেলা ঘোরাতে Xiaomi-র নতুন চাল! লঞ্চ হল Redmi Buds 5A সহ এক গুচ্ছ ‘স্মার্ট’ ডিভাইস

Avatar

Published on:

Xiaomi Redmi Buds 5A launched India

সাম্প্রতিক বছরগুলিতে ভারতে Xiaomi-র জনপ্রিয়তায় আগের চাইতে কিঞ্চিৎ ভাঁটা পড়েছে, তবে তাতে সংস্থার বিজনেস স্টাইলে তেমন কোনো পরিবর্তন হয়নি। বিগত কয়েক মাসে তারা আগের মতোই বিভিন্ন রেঞ্জের ফোন বাজারে এনেছে। আবার এখন Xiaomi এদেশে Redmi Buds 5A লঞ্চ করে নিজের অডিও প্রোডাক্ট পোর্টফোলিও-ও আরও প্রসারিত করল। আর শুধু নতুন ইয়ারবাডের কথাই বলছি কেন, কোম্পানি তার স্মার্ট লিভিং ইভেন্টে Xiaomi Robot Vacuum Cleaner S10 এবং Handheld Garment Streamer-এর ওপর থেকেও পর্দা সরিয়েছে, যেগুলি ক্রেতাদের জীবন আরও সহজ-স্মার্ট করে তুলবে।

নতুন Redmi Buds 5A, Xiaomi Robot Vacuum Cleaner S10 ও Xiaomi Handheld Garment Steamer-এর দাম, উপলব্ধতা

শাওমি রেডমি বাডস 5এ ইয়ারবাডসের দাম রাখা হয়েছে 1,499 টাকা, যেখানে শাওমি রোবট ভ্যাকুয়াম ক্লিনার এস10 এবং হ্যান্ডহেল্ড গার্মেন্ট স্টিমার আইটেমগুলি যথাক্রমে 20,999 টাকা ও 2,299 টাকায় কেনা যাবে। এগুলি আগামী 29 এপ্রিল থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (mi.com)-এর মাধ্যমে আর্লি অ্যাক্সেস সেলে কেনা বা প্রি-বুক করা যাবে। আবার 6 মে থেকে এগুলি অ্যামাজন (Amazon) এবং ফ্লিপকার্ট (Flipkart)-এও উপলব্ধ হবে।

উল্লেখ্য, শাওমি, এখন স্পেশাল লঞ্চ অফার হিসাবে তার নতুন রোবট ভ্যাকুয়াম ক্লিনার এস10 কেনার ক্ষেত্রে ক্রেডিট ও ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে 1,000 টাকা ছাড় দেবে।

Xiaomi Redmi Buds 5A-এর ফিচার

শাওমি রেডমি বাডস 5এ টিডব্লিউএস ইয়ারবাডে 25 ডেসিবেল (dB) পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC), এআই ইএনসি (AI ANC) বা এনভায়রনমেন্টাল নয়েজ ক্যান্সেলেশন ও প্রযুক্তির সাথে 12 মিমি ডায়নামিক ড্রাইভার দেওয়া হয়েছে। সাথে রয়েছে ট্রান্সপারেন্ট মোড, লো-লেটেন্সি গেমিং মোডের মতো ফাংশনও। এক্ষেত্রে অডিও প্রোডাক্টটির চার্জিং কেসটিতে 440 এমএএইচ ব্যাটারি রয়েছে এবং প্রতিটি ইয়ারবাড 34 এমএএইচ ব্যাটারি বহন করে যা 30 ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ দেয় – কোম্পানির মতে এটি মাত্র 10 মিনিটের চার্জে প্রায় 90 মিনিট স্থায়ী হতে পারে।

এছাড়াও ইয়ারবাডটিতে আইপিএক্স4 রেটিং দেওয়া হয়েছে। রয়েছে ব্লুটুথ 5.4 এবং গুগল ফাস্ট পেয়ার সাপোর্টও। এটি, শাওমি ইয়ারবাডস (Xiaomi EarBuds) অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ। উল্লেখ্য, রেডমি বাডস 5এ দুটি রঙের বিকল্পে আসে – বাস ব্ল্যাক (Bass Black) এবং টাইমলেস হোয়াইট (Timeless White)।

Xiaomi Handheld Garment Steamer-এর স্পেসিফিকেশন

শাওমি হ্যান্ডহেল্ড গার্মেন্ট স্টিমার গ্যাজেটটি সাদা রঙের কমপ্যাক্ট এবং পোর্টেবল ডিজাইনের সাথে আসে। এটিতে একটি সিরামিক সোল প্লেট রয়েছে যা 1300 ওয়াট পাওয়ার অফার করে। স্টিমারটি প্রতি মিনিটে 24 গ্রাম পর্যন্ত ভেপার রেটের সাথে ফিচারড্ এবং এটি অনুভূমিক ও উল্লম্ব (horizontal ও vertical) মোডে ব্যবহার করা যেতে পারে। এই গার্মেন্ট স্টিমারটি প্রায় 26 সেকেন্ডের মধ্যে গরম করতে পারে এবং এতে 160 মিলি জলের ট্যাঙ্ক রয়েছে।

শাওমির দাবি, তাদের এই হ্যান্ডহেল্ড গার্মেন্ট স্টিমারটি 99.99% পর্যন্ত ব্যাকটেরিয়া মেরে ফেলতে সক্ষম এবং এটি অ্যালার্জেন দূরে রাখে। তাছাড়া এটি তুলা, পলিয়েস্টার, নাইলন, লিনেন, উল এবং সিল্কসহ সমস্ত ধরণের কাপড়ের জন্যই নিরাপদ।

Xiaomi Robot Vacuum Cleaner S10-এর স্পেসিফিকেশন

শাওমি রোবট ভ্যাকুয়াম ক্লিনার এস10-এ 4,000 পিএ টার্বো সাকশন রয়েছে এবং এটি 2-ইন-1 ওয়াটার-ডাস্ট কন্টেইনারের সাথে আসে। এতে তিনটি জলের সেটিংসও রয়েছে, যা সব ধরনের পরিষ্কারের জন্য উপযুক্ত। এছাড়া এই ভ্যাকুয়াম ক্লিনারে নেভিগেশনের অপশন রয়েছে। এটি পরিষ্কারের জন্য জিগজ্যাগ এবং ওয়াই-শেপড্ প্যাটার্ন সাপোর্ট করে। এই অ্যাপ্লায়েন্সটি শাওমি হোম অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।

সঙ্গে থাকুন ➥