Apple Airpods কে টেক্কা দিতে বাজারে হাজির Bose Ultra Open ইয়ারবাড

Avatar

Published on:

Bose Ultra Open Launched in India

গত জানুয়ারি মাসে CES ইভেন্টর মঞ্চে Bose তাদের নতুন Bose Ultra Open ইয়ারবাড লঞ্চ করে। এবার নতুন এই ইয়ারবাডটি পা রাখল ভারতীয় বাজারে। প্রিমিয়াম রেঞ্জের ইয়ারবাডটি বাজার চলতি Apple AirPods Pro, Sony WF-100XM5, Sennheiser Momentum True Wireless 3 এর মত বিভিন্ন নামীদামী ইয়ারফোনের সঙ্গে পাল্লা দিতে প্রস্তুত। এতে ওপেন -ইয়ার ডিজাইন লক্ষ্য করা যাবে। আসুন Bose Ultra Open ইয়ারবাডের ফিচার ও দাম দেখে নেওয়া যাক।

Bose Ultra Open-এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Bose Ultra Open ইয়ারবাডের দাম ধার্য করা হয়েছে 25,900 টাকা। এটি ই- কমার্স সাইট অ্যামাজন এবং বিভিন্ন রিটেল স্টোর যেমন রিলায়েন্স ডিজিটাল, ক্রোমা থেকে কিনতে পাওয়া যাচ্ছে।

Bose Ultra Open-এর স্পেসিফিকেশন ও ফিচার

আগেই উল্লেখ করা হয়েছে Bose Ultra Open ইয়ারফোন ওপেন-ইয়ার ডিজাইন সহ এসেছে। তাই এটি ইয়ার ক্যানেলে কোনো রকম প্রতিবন্ধকতা তৈরি না করেই কানের ভেতর ফিট হয়ে যাবে। যেকারণে ব্যবহারকারী দীর্ঘ সময় এটি স্বাচ্ছন্দ্যের সাথে ব্যবহার করতে পারবেন এবং ইয়ারফোনটি তাদের জন্যই উপযুক্ত যারা ইয়ারবাড বা ইয়ারফোন কানে দীর্ঘক্ষণ পরে থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না।

অন্যদিকে, নতুন এই ইয়ারফোনে থাকছে স্ন্যাপড্রাগন সাউন্ড টেকনোলজি এবং কোয়ালকম এপিটিএস অ্যাডাপটিভ কোডেক। সেই সঙ্গে ডিভাইসটিতে সংস্থার নিজস্ব ওপেন অডিও টেকনোলজি উপলব্ধ, যার ফলে হাই কোয়ালিটির সাউন্ড উপভোগ করা সম্ভব। তদুপরি এর আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো স্প্যাশিয়াল এফেক্ট। এমনকি ইয়ারফোনটিতে হ্যান্ডস ফ্রি কলের জন্য বিল্ট-ইন মাইক্রোফোন বর্তমান।

এখানেই শেষ নয়। নয়া এই ইয়ারফোনে রয়েছে ব্লুটুথ 5.3 কানেক্টিভিটি এবং গুগল ফাস্ট পেয়ার। তাই এটি সহজেই বোস স্পিকার এবং সাউন্ডবারের সাথে যুক্ত হতে পারবে।

এবার আসা যাক Bose Ultra Open ইয়ারবাডের ব্যাটারি প্রসঙ্গে। এর প্রতিটি ইয়ারবাড 7.5 ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার চার্জিং কেস সমেত ইয়ারফোনটি 19.5 ঘণ্টা পর্যন্ত চলবে।

সঙ্গে থাকুন ➥