অধিনায়ক ভারতীয়, অলরাউন্ডার নিউজিল্যান্ডের, বোলার পাকিস্তানের, T20 World Cup 2024-এর জন্য শক্তিশালী দল‌ ঘোষণা আমেরিকার

Published on:

USA announced T20 world cup 2024 squad gave captaincy to an Indian player

দিল্লির প্রাক্তন ব্যাটসম্যান এবং ২০১৮-১৯ রঞ্জি ট্রফির সর্বোচ্চ রান সংগ্রহকারী মিলিন্ড কুমারকে (Milind Kumar) ১ জুন থেকে শুরু হতে চলা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য আমেরিকা যুক্তরাষ্ট্র দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ডানহাতি ব্যাটসম্যান মিলিন্ড ২০১৮-১৯ রঞ্জি ট্রফি মরশুমে সিকিমের প্রতিনিধিত্ব করে ১৩৩১ রান করেছিলেন। পরে তিনি ত্রিপুরার প্রতিনিধিত্বও করেছিলেন। তারপরে তিনি আরও ভাল সুযোগের সন্ধানে আমেরিকা যুক্তরাষ্ট্রে চলে যান।

২০২১ সালে আমেরিকা যুক্তরাষ্ট্রে অভিষেকের আগে, তিনি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রতিনিধিত্ব করেছেন। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে আয়োজিত এই টুর্নামেন্টের আয়োজক আমেরিকা যুক্তরাষ্ট্র গুজরাটে জন্মগ্রহণকারী মোনাঙ্ক প্যাটেলকে(Monank Patel) নেতৃত্বের দায়িত্ব দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।

দলে জায়গা পেয়েছেন মুম্বাইয়ের প্রাক্তন বাঁহাতি স্পিনার হরমিত সিংও। ৩১ বছর বয়সী মুম্বাইয়ে জন্ম নেওয়া এই ক্রিকেটার ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। ২০১৩ সালে রাজস্থান রয়্যালস ও ত্রিপুরার হয়ে রাজ্য ক্রিকেটে খেলেছেন তিনি। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে খেলা সৌরভ নেত্রাভালকরও রয়েছেন মার্কিন দলে। ২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে লোকেশ রাহুল, জয়দেব উনাদকাট ও মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে গড়া দলে ছিলেন তিনি।

বিশ্বকাপের জন্য আমেরিকার স্কোয়াড- মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হরমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নীতিশ কুমার, নশুতুশ কেঞ্জিগে, সৌরভ নেত্রাভালকর, শ্যাডলি ভ্যান শালকউইক, স্টিভেন টেলর, শায়ান জাহাঙ্গীর।

সঙ্গে থাকুন ➥