Sony পুরনো দিনের স্মৃতি ফিরিয়ে সিম্পল ডিজাইনের ফোন আনছে, ফাঁস হল ছবি

Published on:

Sony Xperia 10 VI Launch Date

সনি (Sony) আগামী ১৭ মে তাদের পরবর্তী Xperia প্রোডাক্ট লঞ্চ ইভেন্টটির আয়োজন করেছে। এই ইভেন্টে জাপানি ব্র্যান্ডটি নতুন Sony Xperia 1 VI ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এর পাশাপাশি, Sony Xperia 10 VI মডেলটিও একইসাথে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। উভয় আপকামিং ফোনই গত বছরের Xperia 1 V এবং 10 V হ্যান্ডসেটের উত্তরসূরি হিসাবে আসবে। সাম্প্রতিক রিপোর্টের মাধ্যমে Sony Xperia 1 VI সম্পর্কে প্রচুর বিবরণ প্রকাশ্যে এসেছে, তবে Sony Xperia 10 V সম্পর্কে খুব বেশি কিছু এখনও জানা যাননি। কিন্তু এখন, এক নির্ভরযোগ্য টিপস্টারের সৌজন্যে আসন্ন Xperia 10 V ফোনের একাধিক প্রেস রেন্ডার সামনে এসেছে। ফাঁস হওয়া ছবিগুলি ফোনটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো, আসুন দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Sony Xperia 10 VI ফোনের প্রেস রেন্ডার

টিপস্টার ইভান ব্লাস (ওরফে ইভিলিক্স) দ্বারা শেয়ার করা প্রেস রেন্ডার অনুসারে, সনি এক্সপেরিয়া ১০ ভিআই হালকা নীল, কালো এবং সাদার মতো রঙের বিকল্পে উপলব্ধ হবে। ফোনটির রিয়ার প্যানেলের ওপরের বাম দিকে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট এবং দুটি ক্যামেরা সেন্সর দ্বারা গঠিত পিল-আকৃতির অংশের সাথে সমগ্র ফোনটিতে একটি মিনিমালিস্ট লুক রয়েছে। উল্লেখযোগ্যভাবে, জাপানি ব্র্যান্ডটি পূর্বসূরি সনি এক্সপেরিয়া ১০ ভি মডেলে থাকা টেলিফটো লেন্সটি আসন্ন ডিভাইসে ব্যবহার করছে না বলেই জানা গেছে। অর্থাৎ, এই হ্যান্ডসেটটিতে একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২x জুম সহ একটি প্রাইমারি ক্যামেরা সেন্সর যুক্ত থাকবে।

এছাড়া, ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটন সহ সনি এক্সপেরিয়া ১০ ভিআই একটি ফ্ল্যাট ফ্রেম অফার করবে। পাওয়ার বাটনে নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে বলেও জানা গেছে। ডিভাইসটির সামনের দিকে লম্বা অ্যাসপেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে দেখা যাবে এবং সনি ওপরের ও নীচের পুরু বেজেলগুলির সাথে তাদের ডিজাইনের ধারা অব্যাহত রাখবে। ফাঁস হওয়া ইমেজগুলির মধ্যে একটি হ্যান্ডসেটের ওপরে এবং নীচে ফ্রন্ট-ফায়ারিং স্পিকার থাকবে বলে ইঙ্গিত দিয়েছে।

এখনও পর্যন্ত, Sony Xperia 10 VI মডেলের আইপি রেটিং জানা যায়নি, তবে এটি ধুলো ও জল-প্রতিরোধী হবে বলে আশা করা যায়। ডিভাইসটির ওপরে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকবে। সনি আসন্ন স্মার্টফোনের জন্য বিভিন্ন কভার এবং কেস অফার করবে বলেও শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥