Poco F6 Pro: এই প্রথম পোকোর ফোনে 16 জিবি র‍্যাম, সঙ্গে 120W সুপারফাস্ট চার্জিং

Updated on:

Poco F6 Pro Launch Date

Poco F6 সিরিজটি লঞ্চ খুব শীঘ্রই হতে চলেছে। আসন্ন সিরিজটি স্ট্যান্ডার্ড এবং একটি প্রো ভ্যারিয়েটের সমন্বয়ে গঠিত হবে। উভয় ফোনই তাদের আসন্ন আগমনের ইঙ্গিত দিয়ে একাধিক সার্টিফিকেশন সংগ্রহ করা শুরু করেছে। সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) প্ল্যাটফর্মে Poco F6 মডেলের উপস্থিতির পর, প্রিমিয়াম F6 Pro হ্যান্ডসেটের গ্লোবাল ভ্যারিয়েন্টটিকেও এই বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে। আসন্ন মডেলটি ইতিমধ্যেই এর আগে এফসিসি (FCC) এবং এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন ডেটাবেসে হাজির হয়েছিল। হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো গিকবেঞ্চ লিস্টিং, আসুন দেখে নেওয়া যাক।

Poco F6 Pro হাজির হল Geekbench ডেটাবেসে

23113RKC6G মডেল নম্বর সহ পোকো এফ৬ প্রো গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, ডিভাইসটিতে ‘কালামা’ (Kalama) কোডনেম যুক্ত একটি মাদারবোর্ড থাকবে এবং এটি ২.০২ গিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি কোর, ২.৮০ গিগাহার্টজ গতির চারটি কোর ও ৩.১৯ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রাইম কোর দ্বারা গঠিত। এই তথ্যগুলি নির্দেশ করেছে যে ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটে চলবে।

বেঞ্চমার্ক ডেটাবেস অনুসারে, পোকো এফ৬ প্রো বিশাল ১৬ জিবি র‍্যাম অফার করবে, তবে লঞ্চের সময় এর আরও বিকল্প বাজারে আসবে বলে আশা করা যায়। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও উল্লেখ করা হয়েছে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে পোকো এফ৬ প্রো গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে পোকো এফ৬ প্রো যথাক্রমে ১,৪২১ এবং ৫,১৬৬ পয়েন্ট স্কোর করেছে। যথারীতি, এগুলি ছাড়া বেঞ্চমার্ক ডেটাবেস কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করা হয়নি।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন অনুযায়ী, Poco F6 Pro ফোনটি ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি ইউনিট দ্বারা চালিত হবে। অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপরে হাইপারওএস (HyperOS) সফ্টওয়্যার স্কিনের স্তর থাকবে। F6 Pro-এর মডেল নম্বরগুলি নির্দেশ করে যে এটি চীনে লঞ্চ হওয়া Redmi K70 ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। কারণ উভয় ফোনের মডেল নম্বর একই, শুধুমাত্র শেষে যথাক্রমে ‘G’ এবং ‘C’ অক্ষরগুলি দেখা যায়, যা গ্লোবাল এবং চায়না ভ্যারিয়েন্টকে নির্দেশ করে। Redmi K70 মডেলে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ২কে ওলেড (OLED) ডিসপ্লে, যা ৪,০০০ নিট পিক ব্রাইটনেস, সাপোর্ট করে। এতে ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এনএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে৷

সঙ্গে থাকুন ➥