Sony Xperia 1 VI: ক্যামেরা থেকে শুরু করে সাউন্ড, তাক লাগাবে সনির আপকামিং ফোন

Published on:

Sony Xperia 1 VI Launch Date

Sony Xperia 1 VI স্মার্টফোনটি ব্র্যান্ডের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ হিসাবে খুব শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে ফোনটির সম্পর্কে ইতিমধ্যেই নানা তথ্য সামনে আসতে শুরু করেছে। এই এক্সপেরিয়া হ্যান্ডসেটটি একাধিক আপগ্রেড অফার করবে। এমনকি এবার শুধু ক্যামেরা এবং ডিজাইনে নয়, এর অভ্যন্তরীণ হার্ডওয়্যার সহ আরও অনেক ক্ষেত্রেই বদল আসবে। Sony Xperia 1 VI কি কি অফার করতে পারে, আসুন দেখে নেওয়া যাক।

১. Sony Xperia 1 VI: ডিজাইন ও ডিসপ্লে

এমএসপাওয়ার ইউজারের প্রকাশনার একটি রিপোর্ট অনুসারে, আসন্ন ফ্ল্যাগশিপ সনি এক্সপেরিয়া ১ ভিআই ফোনটিতে একটি মসৃণ এবং স্লিম বডি থাকবে৷ ফোনটির পিছনে একটি ফ্রস্টেড টেক্সচার্ড গ্লাস প্যানেল রয়েছে, যা আরও ভাল গ্রিপের জন্য দুই ধারে সূক্ষ্ম স্লিটগুলির সাথে যুক্ত। রিপোর্টে দাবি করা হয়েছে যে সনি এক্সপেরিয়া ১ ভিআই ব্ল্যাক এবং প্ল্যাটিনাম সিলভার কালার অপশনে পাওয়া যাবে।

এদিকে, হ্যান্ডসেটের সামনে ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা পূর্বসূরি সনি এক্সপেরিয়া ১ ভি ফোনের তুলনায় ১.৫x উজ্জ্বলতর প্যানেল হবে। স্ক্রিনটি ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট অফার করবে। আশা করা যায় যে সনি এক্সপেরিয়া ১ ভিআই উচ্চতর উজ্জ্বলতা অফার করবে, যা সরাসরি সূর্যালোকের নীচে ফোনটিকে ব্যবহার করা সহজ করে তুলবে। এছাড়া, ব্রাভিয়া এইচডিআর (BRAVIA HDR)-এর মতো অন্যান্য ডিসপ্লে প্রযুক্তি উন্নত কন্ট্রাস্ট এবং কালার অফার করবে।

২. স্পেসিফিকেশন এবং পারফরম্যান্স

Sony Xperia 1 VI গেমিং পারফরম্যান্সেও তুখোড় হবে। এটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে আসবে, যা একটি ফ্ল্যাগশিপ গ্রেড প্রসেসর। কিন্তু মোবাইল গেমারদের জন্য, এই ডিভাইসটি একটি এফপিএস (FPS) অপ্টিমাইজার এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। এগুলি একটি মসৃণ গেমিং অভিজ্ঞতা দিতে সাহায্য করতে পারে। বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি এই ডিভাইসটিকে শক্তি দেবে, যা সম্ভবত ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং অফার করবে৷

এমনকি, Sony Xperia 1 VI ফোনে হাইএন্ড হার্ডওয়্যার বেশি সময় ব্যবহারের ক্ষেত্রে সঠিক কর্মক্ষমতা বজায় রাখতে সাহায্য করার জন্য একটি ডেডিকেটেড ভেপার চেম্বার মিলবে। শোনা যাচ্ছে যে সনি এমনকি Xperia 1 VI এর ইউজারদেরকে এক বছরের জন্য বিনামূল্যে সনি পিকচার্স (Sony Pictures) মুভি স্ট্রিমিংয়ের সুযোগ দেবে এবং এর মাধ্যমে আইম্যাক্স (IMAX) ভিডিও এবং ডিটিএস (DTS) সাউন্ডের সাথে রিমাস্টার করা সর্বোচ্চ পাঁচটি সনি মুভি টাইটেল অ্যাক্সেস করা যাবে।

৩. ক্যামেরা এবং অডিও

এপ্রিল মাসে Sony Xperia 1 VI এবং Xpiera 10 VI-এর ক্যামেরা সিস্টেম সংক্রান্ত একটি রিপোর্ট সামনে এসেছিল। এটি হ্যান্ডসেটের ট্রিপল ক্যামেরা মডিউলটি প্রদর্শন করে, যা একটি ২৪ মিলিমিটার থেকে ৪৮ মিলিমিটার লেন্স (২x অপটিক্যাল জুম) সহ একটি ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি টেলিফটো সেন্সর (৭x অপটিক্যাল জুম পর্যন্ত) অফার করবে। প্রাইমারি ক্যামেরাটি হল মোবাইলের জন্য নির্মিত এক্সমোর টি (Exmor T) স্ট্যাক করা সিএমওএস (CMOS) ইমেজ সেন্সর, যা ৪৮ মেগাপিক্সেলের রেজোলিউশন অফার করবে।

এছাড়া, সনি সাধারণত তাদের এক্সপেরিয়া ফোনে উন্নত অডিও অফার করে এবং Sony Xperia 1 VI মডেলটিও এর ব্যতিক্রম নয়। ডায়নামিক এবং পরিষ্কার অডিওর জন্য আসন্ন ফ্ল্যাগশিপে একটি নতুন উচ্চ কর্মক্ষমতা সম্পন্ন অডিও চিপ থাকতে পারে। এতে হাই রেস অডিও, হাই রেস ওয়্যারলেস, ৩৬০ রিয়্যালিটি অডিও, এলডিএসি (LDAC), ডিএসইই (DSEE) আলটিমেট এবং এমনকি একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকবে আশা করা যায়। সনি পিকচার্স এবং মিউজিক ইঞ্জিনিয়াররাও উন্নত বেস এবং অডিওফাইলের স্বচ্ছতার জন্য Sony Xperia 1 VI হ্যান্ডসেটের সাউন্ড প্রোফাইল টিউন করেছেন।

সঙ্গে থাকুন ➥