এই দিওয়ালিতে Nothing Ear 1-এর দামে পরিবর্তন, এখন কিনতে কত খরচ হবে

Nothing Ear 1 price hiked 50 percent in this Diwali

স্বল্প কয়েকটি (পড়ুন একেবারে হাতেগোনা) প্রোডাক্ট লঞ্চ করলেও সাম্প্রতিক সময়ে কার্ল পেইয়ের কোম্পানি Nothing, বাজারে বেশ জনপ্রিয়তা পেয়েছে। তবে পুজোর সময় কোম্পানির কয়েকদিন আগে লঞ্চ হওয়া নতুন ফোন ব্যাপক কম দামে কেনা গেলেও, এবার তারা নিজের প্রথম প্রোডাক্ট অর্থাৎ Nothing Ear 1-এর দাম বাড়িয়ে বসেছে। আর একটু আধটু নয়, একেবারে ৫০ শতাংশ মূল্যবৃদ্ধি হয়েছে Nothing-এর এই ইয়ারফোনে। উল্লেখ্য, গ্লোবাল মার্কেটে Nothing Ear 1 ডিভাইসটি বিশ্ববাজারে ভাল বিক্রি হয়েছে; এমনকি ভারতের অনেক মানুষও এই ডিভাইসটিকে বেশ পছন্দ করেছে। সেক্ষেত্রে সংস্থা গ্লোবাল মার্কেটে আগামী ২৬শে অক্টোবর থেকে এর দাম বাড়ানোর ঘোষণা করেছে, যদিও ভারতে এই মূল্যবৃদ্ধির প্রভাব পড়বে কি না তা বর্তমানে জানা যায়নি।

নাথিংয়ের প্রতিষ্ঠাতা কার্ল পেই জানিয়েছেন যে, সংস্থা, সামনের সপ্তাহ থেকে নাথিং ইয়ার ১-এর দাম ১৪৯ ডলার বাড়াচ্ছে। পাশাপাশি, ইয়ার ১ প্রোডাক্টটি এখনো পর্যন্ত ১৫টি ফার্মওয়্যার এবং টিউনিং আপডেট পেয়েছে বলেও তিনি উল্লেখ করেছেন। এই প্রসঙ্গে বলে রাখি, এই প্রথমবার নাথিং ডিভাইসের দাম বাড়ল তা নয়; কোম্পানি আগেও একইরকম কাজ করেছে।

ভারতে Nothing Ear 1-এর বর্তমান দাম

ভারতে নাথিং ইয়ার ১ এমনিতেই লঞ্চ প্রাইসে থেকে বেশি দামে বিক্রি হয়। এমনিতে এর দাম ৫,৯৯৯ টাকা হলেও, কোম্পানি এদেশে এটি ৬,৯৯৯ টাকায় বিক্রি করে। তবে ফ্লিপকার্ট (Flipkart) থেকে নাথিং ইয়ার ১-এর সাদা রঙের মডেলটি কিনতে হলে ৭,২৯৯ টাকা লাগবে, যেখানে এর ব্ল্যাক ভ্যারিয়েন্টের জন্য আপনাকে ৮,৪৯৯ টাকা খরচ করতে হবে। ফলে ৫০% দাম বাড়ার বিষয়টি ভারতের বাজারের জন্য কার্যকরী হলে, আগামী দিনে ক্রেতাদের যে পকেটে অনেকটাই টান পড়বে তাতে সন্দেহ নেই!

Nothing Ear 1-এর স্পেসিফিকেশন

নাথিং ইয়ার ১ ডিভাইসে ইউজাররা স্বচ্ছ বা ট্রান্সপারেন্ট ডিজাইন দেখতে পাবেন, এর প্রতিটি ইয়ারবাডের ওজন ৪.৭ গ্রাম। আবার এই ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনে ১১.৬ স্পিকার ড্রাইভার মিলবে, সাথে থাকবে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC) ফিচার। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, ইয়ার ১-এ ৫ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম পাওয়া যায়; তবে চার্জিং কেসসহ এটি ৩৪ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যেতে পারে। ডিভাইসটি আইপিএক্স৪ (IPX4) সমর্থনসহ আসে।