ফিচার্স যোগ করে Bajaj পুরো বদলে দিয়েছে, এই 5 কারণে নতুন Pulsar 150 এখন সেরা

সম্প্রতি Bajaj Pulsar 150-এর নতুন ভার্সন ভারতে লঞ্চ হয়েছে। বিগত বছরগুলিতে বাইকটি বড় কোনো আপগ্রেড না পেলেও চাহিদায় এতটুকু ভাটা পড়তে দেখা যায়নি। উল্টে বিক্রির অঙ্ক ক্রমশ বেড়েই চলেছে। জনপ্রিয়তা বৃদ্ধির ক্ষেত্রে সবচেয়ে বড় ম্যাজিকের কাজ করছে ‘পালসার’ (Pulsar) ব্র্যান্ডের ছত্রছায়। তবে এই মাসে নতুন ফিচার্স ও স্টাইলিং এলিমেন্ট যোগ করে Pulsar 150-এর আধুনিকীকরণ করেছে বাজাজ।

2024 Bajaj Pulsar 150: ডিজাইনে আপডেট

নতুন Bajaj Pulsar 150-র ডিজাইনের আদি ঘরানা বজায় রাখা হয়েছে। তবে চমক আনতে যুক্ত হয়েছে নতুন গ্রাফিক্স। হেডল্যাম্প কাউল, ফুয়েল ট্যাঙ্ক, শ্রাউড এবং টেল সেকশনের গ্রাফিক্স স্টাইলে নতুন মাথা যোগ করেছে। তবে বাইকটির বডি প্যানেলে হাত লাগায়নি বাজাজ।

2024 Bajaj Pulsar 150: নতুন ফিচার্স

দীর্ঘদিনের একঘেয়েমি কাটাতে নতুন ফিচার্সের সাথে এসেছে নতুন Bajaj Pulsar 150। নয়া ভার্সনে দেওয়া হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এটি Pulsar N150 ও Pulsar N160-তেও বর্তমান। নতুন এই ক্লাস্টারে গিয়ার পজিশন ইন্ডিকেটর, মোবাইল নোটিফিকেশন অ্যালার্ট, ফুয়েল ইকোনমি, ডিসট্যান্স টু এম্পটি, অ্যাভারেজ ফুয়েল ইকোনমি ও টাইম ভেসে উঠবে। এছাড়া সেখানে ট্রিপ মিটার, ওডোমিটার, স্পিডোমিটার এবং ফুয়েল গজ দেখা যাবে।

নতুন বাজাজ পালসার ১৫০-এ তাৎপর্যপূর্ণ আপডেট হিসেবে রয়েছে বাঁ দিকে একটি নয়া সুইচ গিয়ার। রাইডিংয়ের সময় চালক চাইলে কল অ্যাকসেপ্ট বা রিজেক্ট করতে পারবেন। এছাড়া রয়েছে বাজাজ রাইড কানেক্ট অ্যাপ্লিকেশনের সুবিধা। যার মাধ্যমে মোবাইল ফোনের সাথে মোটরসাইকেল কানেক্ট করা যাবে। এর অর্থ ক্লাস্টারে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি। হেড লাইটে হ্যালোজেন থাকলেও টেল লাইটে রয়েছে এলইডি ইউনিট।

2024 Bajaj Pulsar 150: হার্ডওয়্যার

বাজাজ তাদের নতুন পালসার ১৫০-এ ডবল ক্র্যাডেল ফ্রেম ব্যবহার করেছে। এর সাথে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার শক অ্যাবজর্বার। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে রয়েছে টিউবলেস টায়ার। ব্রেকিং হিসেবে সামনে ডিস্ক এবং পেছনে ডিস্ক অথবা ড্রাম ব্রেক অপশনে বেছে নেওয়া যাবে।

2024 Bajaj Pulsar 150: ইঞ্জিন

Bajaj Pulsar 150-এর ২০২৪ মডেলে দেওয়া হয়েছে একটি ১৪৯.৫ সিসি ইঞ্জিন। এটি থেকে ৮৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৩.৮ বিএইচপি শক্তি এবং ৬৫০০ আরপিএম গতিতে ১৩.২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ।

2024 Bajaj Pulsar 150: দাম

2024 Bajaj Pulsar 150-এর দাম রাখা হয়েছে ১.১৩ লাখ টাকা (এক্স-শোরুম)। যা পারফরম্যান্স ও অন্যান্য বিষয় বিচার করে যথেষ্ট আকর্ষণীয় বলা যায়।