ড্রাইভিং করার সময় ফোন ঘাঁটেন? পকেটে রাখুন, কারণ 15.6 ইঞ্চির বিশাল টাচস্ক্রিন পাবেন এই গাড়িতে!

ইলেকট্রিক গাড়ির দুনিয়ায় প্রায় প্রতিদিন কিছু না কিছু চমক নিয়ে হাজির হচ্ছে কোম্পানিগুলি। নতুন মডেল লঞ্চের পাশাপাশি বিদ্যমান গাড়িতে আপডেট দেওয়ার ক্ষেত্রেও কুন্ঠা করছে না তারা। এবারে যেমন চীনের অতি প্রসিদ্ধ ইভি জায়েন্ট বিল্ড ইওর ড্রিমস বা বিওয়াইডি (BYD) তাদের জনপ্রিয় Atto 3-এর নয়া সংস্করণ উন্মোচন করেছে। ভারত সহ বিভিন্ন দেশে সংস্থার এই বেস্ট সেলিং ইলেকট্রিক গাড়িতে বেশ কিছু নতুনত্বের দেখা মিলেছে। যেমন ডিজাইন, উন্নততর ইনফোটেনমেন্ট সিস্টেম ও আরও অন্যান্য আকর্ষণীয় ফিচার্স।

BYD Atto 3-এর আপডেটেড ভার্সন হাজির

BYD Atto 3-এর সার্বিক ডিজাইনে কোন পরিবর্তন ঘটানো না হলেও নতুন বাহ্যিক কালার অপশন যোগ করা হয়েছে। এটি হচ্ছে – কসমস ব্ল্যাক। এর সাথে ক্রোম উইন্ডো আবৃত করে রয়েছে গ্লস ব্ল্যাক ট্রিম। আবার এতে প্রদেয় D-Pillar গ্লস ব্ল্যাক ফিনিশ দেওয়া হয়েছে।

ডিজাইনে নতুনত্বের কথা বললে, নতুন ১৮ ইঞ্চি অ্যালয় হুইল, বুট লিডে বিওয়াইডি লোগো পরিলক্ষিত হয়েছে তাৎপর্যপূর্ণ পরিবর্তন হিসাবে 2024 BYD Atto 3-এর অন্দরমহলে দেওয়া হয়েছে বিশাল ১৫.৬ ইঞ্চি রোটেটিং টাচস্ক্রিন সিস্টেম। যেখানে আগে ছিল ১২.৮ ইঞ্চি ডিসপ্লে।

প্রসঙ্গত, এদেশে BYD Atto 3-এর বর্তমান দাম ৩৩.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম)। গত বছর ভারতের বাজারে লঞ্চ হয়েছিল এটি। এখনও পর্যন্ত ভারত থেকে বিওয়াইডি তাদের e6 MPV ও Atto 3 SUV এর মোট ২,০৩৮ ইউনিট বিদেশে রপ্তানি করেছে। অদূর ভবিষ্যতে Atto 3-এর এই নয়া ভার্সন ভারতেও লঞ্চ করা হবে বলেই অনুমান করা হচ্ছে।