ছেলে-মেয়ে সবার জন্য সস্তায় ই-স্কুটার লঞ্চ করল Lectrix EV, এক চার্জে 98 কিমি রেঞ্জ

কম দামে বেশি রেঞ্জ অর্থাৎ মাইলেজ দেয়, বর্তমানে এমন ইলেকট্রিক স্কুটার কিনতে ক্রেতারা শোরুমে ভিড় জমাচ্ছেন। এই চাহিদার ফায়দা তুলতে দেখে এবার মাঠে নামল লেকট্রিক্স ইভি (Lectrix EV)। ভারতীয় সংস্থাটি LXS 2.0 নামে একটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে । সংস্থার দাবি, এটি ফুল চার্জে একটানা ৯৮ কিলোমিটার ছুটতে পারবে। কিনতে খরচ হবে ৭৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

Lectrix LXS 2.0 ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল

লেকট্রিক্স মনে করে, LXS 2.0 ই-স্কুটারটি ক্রেতাদের তিনটি বিষয়ে সন্তুষ্টি দেবে – রেঞ্জ, গুণগত মান এবং ভ্যালু। লঞ্চের পরই মডেলটির বুকিং চালু হয়ে গিয়েছে। আগামী মাস অর্থাৎ মার্চ থেকে শুরু হচ্ছে ডেলিভারি। সংস্থার পোর্টফোলিওতে LXS 3.0-এর নিচে স্থান পেয়েছে সদ্য লঞ্চ হওয়া LXS 2.0।

নতুন স্কুটারটিতে দেওয়া হয়েছে বিএলডিসি হাব মোটর এবং ২.৩ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি প্যাক। সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৬০ কিলোমিটার। এতে গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে রয়েছে, ২৫ লিটার আন্ডার সিট স্টোরেজ, ১০ ইঞ্চি হুইলের সাথে ৯০/১১০ সেকশন ফ্রন্ট ও ১১০/৯০ সেকশন রিয়ার টায়ার।

প্রসঙ্গত, সংস্থার তাদের এই নতুন ইলেকট্রিক স্কুটার, LXS 2.0-তে ৩ বছর/৩০,০০০ কিলোমিটার (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে। অ্যান্টি থেফ্ট সিস্টেম, এমারজেন্সি SOS, ডোরস্টেপ সার্ভিস ক্রেতাদের চিন্তা কমাবে। বর্তমানে ভারতের রাস্তায় লেকট্রিক্সের ১০ হাজারের বেশি ইলেকট্রিক স্কুটার ছোটে।