Mahindra Scorpio N Z8: 1.65 লক্ষ টাকা সস্তায় লঞ্চ হল নতুন স্করপিও, ফিচার্সে সেরা

Mahindra Scorpio পূর্ণাঙ্গ চেহারার এসইউভি হিসাবে ভারতে যথেষ্ট পরিচিত। প্রায় দু’বছর আগে আরও আধুনিক Scorpio N লঞ্চ করেছিল মাহিন্দ্রা। স্বল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তার শিখরে পৌঁছয় হার্ডকোর এসইউভিটি। এই জনপ্রিয়তার আগুনে ঘি ঢালতে আজ Scorpio N-এর এক নতুন ভ্যারিয়েন্ট Z8 Select নিয়ে এলো তারা। স্বল্প বাজেটে প্রচুর ফিচার্স রয়েছে এতে। Scorpio N Z8 Select-এর দাম ১৬.৯৯ লাখ টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ ১৮.৯৯ লাখ টাকা (এক্স শোরুম) পর্যন্ত গিয়েছে।

Scorpio N Z8 Select: ভ্যারিয়েন্ট ও মূল্য

এতদিন পর্যন্ত গ্রাহকদের পছন্দ অনুযায়ী একাধিক ভ্যারিয়েন্টে মিলতো Scorpio N। নতুন লঞ্চ হওয়া Z8 Select টপ মডেল Z8 এবং Z8 L-এর ঠিক নিচেই অবস্থিত। Z8 Select পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের সঙ্গে আলাদাভাবে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনে উপলব্ধ। পেট্রোল ম্যানুয়াল ও অটোমেটিক মডেলের দাম যথাক্রমে ১৬.৯৯ লাখ টাকা এবং ১৮.৪৯ লাখ টাকা। অন্যদিকে ডিজেল ইঞ্জিনের ম্যানুয়াল এবং অটোমেটিক ভার্সনের দাম যথাক্রমে ১৭.৯৯ লাখ টাকা এবং ১৮.৯৯ লাখ টাকা (এক্স শোরুম)।

দামের প্রসঙ্গে বলতে গেলে Z8-এর পেট্রোল ম্যানুয়াল ভ্যারিয়েন্টের তুলনায় Z8 Select-এর একই ভার্সন কিনতে গেলে প্রায় ১.৬৫ লক্ষ টাকা পর্যন্ত খরচ বাঁচাতে পারবেন আপনি। অন্যদিকে Z8 এবং Z8 Select ডিজেল ম্যানুয়ালের দামের পার্থক্য প্রায় ১.১১ লক্ষ টাকা।

Scorpio N Z8 Select: ফিচার

নতুন ভ্যারিয়েন্টের আগমন Z8 Select ট্রিমে ডবল ব্যারেল এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল, এলইডি প্রজেক্টার ফগ ল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটর (ওআরভিএম এর উপর অবস্থিত) যুক্ত করেছে। ১৭ ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় হুইলের সঙ্গে মিডনাইট ব্ল্যাক কালার স্কিমে মিলবে এটি, ডিজাইনের দিক থেকে যা যথেষ্ট নজরকাড়া।

কফি ব্ল্যাক রঙের লেদারেটের কাজ Z8 Select ভ্যারিয়েন্টের কেবিনের সৌন্দর্যকে আলাদা মাত্রা দিয়েছে। এতে রয়েছে বিল্ট ইন Alexa ও Adrenox Connect ফিচার। ইন্সট্রুমেন্ট ক্লাস্টার হিসাবে ৭ ইঞ্চির টিএফটি ডিসপ্লের পাশাপাশি ইনফোটেনমেন্ট সিস্টেম হিসেবে আরও একটি ৮ ইঞ্চির টাচ স্ক্রিন ডিসপ্লে রয়েছে এই মডেলে। Adrenox Connect প্রযুক্তির সুবাদে মোট ৬০টি কানেক্টেড কার ফিচার মিলবে। উপরন্তু সানরুফ, ওয়ারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোও থাকছে।

Scorpio N Z8 Select: ইঞ্জিন স্পেসিফিকেশন

Scorpio N Z8 Select ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন সহযোগে পেট্রোল ও ডিজেল ইঞ্জিনে উপলব্ধ। ২.০ লিটারের টার্বো পেট্রল ইঞ্জিনটি সর্বোচ্চ ১৯৭ বিএইচপি এবং ৩৮০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। আর ২.২ লিটারের ডিজেল ইঞ্জিনের আউটপপুট ১৭৩ বিএইচপি এবং ৪০০ এনএম।

এছাড়া, সেফটি ফিচার্স হিসাবে ফ্রিকোয়েন্সি ডিপেন্ডেন্ট ডাম্পিং (FDD), মাল্টি টিউনড ভালভ, সেন্ট্রাল ল্যান্ড (MTV-CL), চারটি চাকায় ডিস্ক ব্রেক, এবিএস, ইএসপি, ছয়টি এয়ার ব্যাগ থাকছে। আগামী ১লা মার্চ থেকেই ডিলারদের কাছে মিলবে Scorpio N Z8 Select ভ্যারিয়েন্ট। ডেলিভারির সময়সীমা কমানোর লক্ষ্যে আরও বেশি পরিমাণ উৎপাদন পরিকাঠাময়ে জোর দেওয়া হবে বলে জানিয়েছে মাহিন্দ্রা কর্তৃপক্ষ।