মাইলেজের সঙ্গে গ্ল্যামার বাড়িয়ে বাজারে চলে এল Hero-র নতুন বাইক, দামও বেশি নয়

Avatar

Published on:

2023 Hero Glamour Motorcycle launched

সদ্য ভারতের বাজারে Hero Glamour নতুন ভার্সনে লঞ্চ করেছে। ২০২৩ মডেলটি ফিচার ও ডিজাইনে বেশ কিছু আপডেট পেয়েছে। এমনকি ইঞ্জিনেও নতুনত্বের ছোঁয়া আছে। ডিস্ক ও ড্রাম – এই দুই ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে বাইকটি। চলুন 2023 Hero Glamour সম্পর্কে পাঁচ বিশেষ তথ্য জেনে নেওয়া যাক।

ডিজাইন

নতুন লঞ্চ হওয়া হিরো গ্ল্যামার আকর্ষণীয় ডিজাইন সমেত এসেছে। যে কারণে আরও বেশি সংখ্যক ক্রেতাকে এটি আকৃষ্ট করতে পারবে বলেই আশাবাদী হিরো। অত্যাধুনিক স্টাইলের কমিউটার মোটরসাইকেল পছন্দ করেন, এমন ব্যক্তিদের জন্য আদর্শ এটি।

দাম ও ভ্যারিয়েন্ট

2023 Hero Glamour দুই ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – ড্রাম ও ডিস্ক। প্রথমটির দাম ৮২,৩৪৮ টাকা (এক্স-শোরুম)। এবং দ্বিতীয়টির মূল্য ৮৬,৩৪৮ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

পাওয়ারট্রেন

নতুন গ্ল্যামার-এ এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৭৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১০.৬৮ বিএইচপি শক্তি এবং ৬০০০ আরপিএম গতিতে ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। BS6 Phase 2 ও E20 বিধি মেনে i3S ইঞ্জিন দেওয়া হয়েছে। এক লিটার পেট্রলে ৬৩ কিলোমিটার পথ মাইলেজ দেবে বলে দাবি সংস্থার।

ফিচার্স

ফিচারের প্রসঙ্গে বললে Hero Glamour-এর নতুন মডেলে উপস্থিত ইলেকট্রিক স্টার্টার, অ্যালয় হুইল, একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং সম্পূর্ণ নতুন ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। ডিজিটাল ডিসপ্লেতে রিয়েল টাইম মাইলেজ এবং লো ফুয়েল ইন্ডিকেটর সহ বিভিন্ন তথ্য ভেসে উঠবে।

অন্যান্য আপডেট

আগের তুলনায় Glamour -এর হাইট কমিয়েছে হিরো। চালক (৮ মিমি) ও যাত্রী (১৭ মিমি) দু’জনের সিটের উচ্চতাই কমানো হয়েছে। আগের চাইতে আরো বেশি আরামদায়ক রাইডিংয়ের অভিজ্ঞতা মিলবে বলে মনে করছে হিরো।

সঙ্গে থাকুন ➥