Hero Passion Plus: সস্তায় নতুন হিরো প্যাশন প্লাস বাইক লঞ্চ হল, চালাতে পারবেন ইথানলেও

Avatar

Published on:

Hero Passion Plus Launched India

ভারতের কমিউটার সাইকেল সেগমেন্টে পুনরায় লঞ্চ হল Hero Passion Plus। তিন বছর পর মডেলটি নয়া নির্গমন বিধি সমেত হাজির হয়েছে। মোটরসাইকেলটির দাম ৭৬,৩০১ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এদেশে BS6 বিধি চালু হওয়ার পর প্যাশন প্লাস বিক্রি বন্ধ করে দেয় হিরো মোটোকর্প (Hero MotoCorp)। পুরনো মডেলের সঙ্গে নতুন মডেলের পার্থক্য তেমন নেই বললেই চলে।

Hero Passion Plus তিন বছর পর ভারতে ফিরল

হিরো প্যাশন প্লাসে দেওয়া হয়েছে ৯৭.২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফোর স্ট্রোক FI ইঞ্জিন। যা থেকে ৮ বিএইচপি শক্তি এবং ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হবে। Splendor-এর সমস্ত ভ্যারিয়েন্টেও ওই একই ইঞ্জিন দেওয়া হয়েছে। এটি OBD2 বিধি মেনে এসেছে, আবার E20 (৮০% পেট্রোলের সাথে ২০% ইথানলের মিশ্রণ) জ্বালানিতে চলতে সক্ষম। ইঞ্জিনে উপস্থিত i3s স্টার্ট/স্টপ টেকনোলজি।

হিরো প্যাশন প্লাস কিক এবং সেল্ফ স্টার্ট বিকল্পে অফার করা হয়েছে। আবার এতে ইউটিলিটি বক্স সহ মোবাইল চার্জিং পোর্টের সুবিধা মিলবে। কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে এতে রয়েছে ডিজিটাল অ্যানালগ মিটার, মোবাইল চার্জিং পোর্ট, স্টাইলিশ গ্রাফিক্স, লো স্যাডেল হাইট, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, সিলভার রিম টেপ ইত্যাদি। উভয় চাকায় রয়েছে ১৩০ মিমি ড্রাম ব্রেক। দুটিতেই ৮০/১০০-১৮ সেকশন টিউবলেস টায়ার আছে।

Passion Plus লঞ্চের ফলে বর্তমানে হিরোর ঝুলিতে কমিউটার মোটরসাইকেলের সংখ্যা বেড়ে হয়েছে পাঁচ। এর মধ্যে রয়েছে – Splendor+, Splendor+ XTEC, HF Deluxe ও HF 100। Passion Plus-এর ওজন ১১৫ কেজি। হিরোর ১০০ সিসি মডেলে যা সর্বাধিক। এটি তিনটি আকর্ষণীয় রঙে উপলব্ধ হবে – স্পোর্টস রেড, ব্ল্যাক নেক্সাস ব্লু, এবং ব্ল্যাক হেভি গ্রে।

সঙ্গে থাকুন ➥