HomeAutomobileচোখ ধাঁধানো লুকের সঙ্গে দুর্ধর্ষ ফিচার্স, বাজার কাঁপাতে হাজির নতুন Hero Xpulse...

চোখ ধাঁধানো লুকের সঙ্গে দুর্ধর্ষ ফিচার্স, বাজার কাঁপাতে হাজির নতুন Hero Xpulse 200 4V

হিরো মোটোকর্প (Hero MotoCorp) তাদের জনপ্রিয় অ্যাডভেঞ্চার মোটরসাইকেল XPulse 200 4V নতুন অবতারে লঞ্চ করল। আপডেটেড ভার্সনটির বেস মডেলটির দাম ১,৪৩,৫১৬ টাকা (এক্স-শোরুম, কলকাতা) ধার্য করা হয়েছে। লিমিটেড Rally এডিশনের অনুকরণে XPulse 200 4V এর প্রো ভ্যারিয়েন্টও নিয়ে এসেছে হিরো। অত্যাধুনিক হার্ডওয়্যার সমৃদ্ধ এই ভার্সনের মূল্য রাখা হয়েছে ১,৫০,৮৯১ টাকা (এক্স-শোরুম, কলকাতা)। বর্তমান মডেলটির তুলনায় নতুন বাইকটির গ্রাফিক্স এবং কারিগরি বৈশিষ্ট্যে একাধিক বড় পরিবর্তন লক্ষ্য করা যায় হয়েছে। আসুন 2023 XPulse 200 4V সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2023 Hero XPulse 200 4V নতুন অবতারে ভারতে লঞ্চ হল

এ বছর এপ্রিল থেকে সমগ্র দেশে বিএস-৬ নির্গমন বিধির দ্বিতীয় পর্যায় চালু হয়েছে। এহেন পরিস্থিতিতে যে কোন গাড়িই সেই নিয়ম মেনে পালন করে যে হাজির হবে, তা বলাই বাহুল্য। Hero XPulse 200 4V-এর ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বাইকটি OBD2 মাপকাঠি মেনে তৈরি এবং ৮০ শতাংশ পেট্রল ও ২০ শতাংশ ইথানলের মিশ্রণ অর্থাৎ E20 জ্বালানিতে চলতে সক্ষম।

2023 Hero XPulse 200 4V ইঞ্জিন ও রাইডিং মোড

ইরো এক্সপালস ২০০ ৪ভি ডুয়াল পারপাজ বাইকটি আগের মতই একটি ২০০ সিসি ফোর ভাল্ভ ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে ১৮.৮৩ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৭.৩৫ এনএম টর্ক পাওয়া যাবে। গিয়ারের সংখ্যা পাঁচ। নতুন মডেলটিত সবচেয়ে বড় সংযোজন তিনটি এবিএস মোড – রোড, অফ-রোড এবং র‍্যালি। রোড মোডে এবিএস কেবল শুকনো রাস্তায় সক্রিয় থাকবে। যেখানে অফ-রোড মোডে এবিএস-এর প্রভাব কম পড়বে। আবার র‍্যালি মোডে এবিএস সম্পূর্ণ নিষ্ক্রিয় হয়ে যাবে।

2023 Hero XPulse 200 4V ডিজাইন ও হার্ডওয়্যার

ডিজাইনে আপডেট বলতে মোটরসাইকেলটি একটি নতুন ৬০ মিমি দীর্ঘ উইন্ডস্ক্রিন সহ এসেছে। এলইডি প্রোজেক্টর হেডল্যাম্পটিও নতুন। এলইডি ডিআরএলে আলোর তীব্রতা ২৩০ শতাংশ বেড়েছে বলে দাবি সংস্থার। এছাড়া দেওয়া হয়েছে নতুন সুইচ গিয়ার, ইউএসবি চার্জার, নতুন লাগেজ প্লেট এবং হ্যান্ডগার্ড।

2023 XPulse 200 4V চারটি রঙের বিকল্পে এসেছে। এর বেস মডেলটি ম্যাট নেক্সাস ব্লু, টেকনো ব্লু এবং ব্ল্যাক স্পোর্ট রেড কালারে বেছে নেওয়া যাবে। যেখানে প্রো ভ্যারিয়েন্ট র‍্যালি এডিশন গ্রাফিক্স সহ উপলব্ধ। গায়ে রঙের কাজ নজর কাড়বে। হার্ডওয়্যার হিসাবে প্রো ভার্সনে ২৫০ মিমি ট্রাভেল সহ ফুল অ্যাডজাস্টেবল ফ্রন্ট সাসপেনশন দেওয়া হয়েছে। পেছনে রয়েছে ২২০ মিমি ট্রাভেল সহ সাসপেনশন। ২৭০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স সহ বাইকটির মাটি থেকে সিটের উচ্চতা ৮৫০ মিমি। এতে উপস্থিত হ্যান্ডেলবার রাইজার এবং এক্সটেন্ডেড গিয়ার লিভার।

RELATED ARTICLES

Most Popular