ফুল চার্জ করলে একটানা 250 কিমি দৌড়বে, বাজারে এল নতুন Komaki Ranger ক্রুজার বাইক

Avatar

Published on:

2023 Komaki Ranger Electric Cruiser Launched

বৈদ্যুতিক দু’চার গাড়ির দুনিয়ায় পণ্যের সম্ভার উত্তরোত্তর বৃদ্ধি পেয়ে চলেছে। বিভিন্ন স্টার্টআপ সংস্থার সৌজন্য ইলেকট্রিক স্কুটারের পাশাপাশি নানা রকমের মোটরসাইকেলের আনাগোনাও বেড়ে চলেছে। যেমন ক্রুজার মোটরবাইকের সেগমেন্টে পা রেখেছে বৈদ্যুতিক মডেল। উদাহরণস্বরূপ Komaki Ranger ইলেকট্রিক ক্রুজারের নাম নেওয়া যায়। এবারে এই বাইকটির নতুন সংস্করণ লঞ্চ করল কোমাকি (Komaki)। যার দাম ১.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। স্বভাবতই নতুন ভার্সনে একাধিক আপগ্রেড এসেছে। রেঞ্জ ও ফিচার্সের পাশাপাশি ডিজাইনেও নতুনত্বের ছোঁয়া নজর কেড়েছে। প্রিমিয়াম ইলেকট্রিক বাইক Komaki Ranger-এর নতুন ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

2023 Komaki Ranger ব্যাটারি ও রেঞ্জ

কোমাকি রেঞ্জার বাইকটির ২০২৩ মডেলে দেওয়া হয়েছে আরও বড় চাকা এবং ক্রোম অ্যাক্সসেন্ট সহ নতুন পেইন্ট স্কিম। অনবোর্ড নেভিগেশন সহ নতুন ৭ ইঞ্চি টিএফটি স্ক্রিনটি আপগ্রেড করা হয়েছে। এখন সম্পূর্ণ চার্জে ইলেকট্রিক ক্রুজারটি ২০০-২৫০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে সংস্থার দাবি। আবার অতিরিক্ত ব্যাটারি স্টোরেজ ক্যাপাসিটি ৫০ লিটার পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রতি ঘন্টায় ৮০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ যুক্ত ইলেকট্রিক ক্রুজার বাইরটি ০-৯০ শতাংশ চার্জ চার্জ চার ঘন্টায় হয়ে যাবে।

2023 Komaki Ranger ফিচার্স

2023 Komaki Ranger প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন এবং স্মার্ট ব্যাটারি অ্যাপ সহ একটি ৪.৫ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক সহ এসেছে। এছাড়া এতে দেওয়া হয়েছে পার্ক অ্যাসিস্ট, মোবাইল চার্জিং পোর্ট, সাইড স্ট্যান্ড সেন্সর, এগজস্টের মত দেখতে ডুয়েল সাউন্ড পাইপ এবং এগজস্ট টিপের ওপরে ফ্লেম এফেক্ট লাইটিং। আবার ব্লুটুথ কানেক্টিভিটি সহ সাউন্ড সিস্টেম রয়েছে এতে।

কোমাকি ইলেকট্রিক ডিভিশন-এর ডিরেক্টর গুঞ্জন মালহোত্রা বলেন, “নতুন রূপে কোমাকি রেঞ্জার কসরতহীন রাইডিংয়ের জন্য আদর্শ। বিশেষত যারা মসৃণ এবং প্রিমিয়াম রাইডিংয়ের অভিজ্ঞতা পেতে চান। এই নতুন রেঞ্জার ভারতের ইলেকট্রিক ক্রুজারের ইতিহাসে যে চিরস্থায়ী জায়গা করতে পেরেছে, তা হলফ করে বলা যায়।” আগামীতে দেশের সমস্ত সেগমেন্টে ভেহিকেল লঞ্চ করা হবে বলেও তিনি জানান।

সঙ্গে থাকুন ➥