সমস্ত বাইকের বাপ হাজির! ভোল বদলে নতুন অবতারে লঞ্চ হল Royal Enfield Bullet 350

Avatar

Published on:

2023 Royal Enfield Bullet 350 launched India

দীর্ঘদিন যাবৎ আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা ভারতের প্রাচীনতম রেট্রো মোটরসাইকেল Bullet 350-এর নতুন ভার্সনের আনুষ্ঠানিক লঞ্চের কথা ঘোষণা করল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। নতুন প্রজন্মের বাইকটি তিনটি কালার ভ্যারিয়েন্টে এসেছে – মিলিটারি রেড ও ব্ল্যাক, স্ট্যান্ডার্ড মেরুন ও ব্ল্যাক এবং ব্ল্যাক গোল্ড। মিলিটারি কালার এর মডেলের দাম সবচাইতে কম, ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। স্ট্যান্ডার্ড ও টপ-স্পেক ব্ল্যাক গোল্ড ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ১.৯৭ লক্ষ ও ২.১৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ইতিমধ্যেই Royal Enfield Bullet 350-এর বুকিং শুরু হয়েছে।

Royal Enfield Bullet 350 এ এই বৈশিষ্ট্য মিলবে

পুরনো ভার্সনের সাথে নতুন বুলেট ৩৫০-এর ডিজাইনগত দিক থেকে অনেক মিল রয়েছে। নতুন প্রজন্মের মডেলটি J-প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। যা Classic 350, Hunter 350 এমনকি Meteor 350-র ক্ষেত্রেও দেখা যায়। তবে দর্শন ছাড়া পুরনো ভার্সনের বৈশিষ্ট্যের সাথে নতুন মডেলটির তেমন কোন মিল নেই।

নতুন Royal Enfield Bullet 350-এ দেওয়া হয়েছে একটি ৩৪৯ সিসি, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে যোগ্য সঙ্গত দিতে ৫-গতির গিয়ার সহ এসেছে বাইকটি। সাসপেনশনের দায়িত্ব পালন করতে সামনে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পেছনে টুইন গ্যাস চার্জড শক অ্যাবজর্বার দেওয়া হয়েছে।

ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে ড্রাম এবং ডিস্ক উভয় ব্রেকের বিকল্পে বেছে নেওয়া যাবে বাইকটি। আগের মতই এটি একটি সিঙ্গেল পিস সিট ও সার্কুলার হ্যালোজেন হেডল্যাম্প সমেত হাজির হয়েছে। তবে পূর্বের মতো ছোট হুড দেওয়া হয়নি। এতে রয়েছে Bullet 350 ব্যাজ। আবার Classic 350-র ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে এতে। যেখানে অ্যানালগ স্পিডোমিটার এবং একটি ছোট ডিজিটাল ডিসপ্লে রয়েছে। এছাড়া রয়েছে সার্ভিস অ্যালার্ট, ওডোমিটার, ইকো ইন্ডিকেটর এবং একটি ফুয়েল গজ।

সঙ্গে থাকুন ➥